মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ব্রাহ্মণবাড়িয়ায় মা-মেয়ে একসাথে এসএসসি পাশ

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

ব্রাহ্মণবাড়িয়ায় মা ও মেয়ে এবার এক সাথে এসএসসি পাশ করেছেন। জেলার নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়নের বাসিন্দা নুরুন্নাহার বেগম ও তার মেয়ে নাসরিন আক্তার এই কৃতিত্ব অর্জন করেন।

মা নুরুন্নাহার বেগম নাসিরনগর উপজেলার চাতলপাড়া ওয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে কারিগরি বিভাগে জিপিএ ৪.৫৪ পয়েন্ট পেয়ে এসএসসি পাশ করেন। তার মেয়ে নাসরিন (১৮) পেয়েছেন জিপিএ ২.৬৭ পয়েন্ট।

নুরুন্নাহার বেগম চাতলপাড় ইউনিয়ন পরিষদের ১,,৩ ওয়ার্ডের সংরক্ষিত সদস্য। তিনটি ওয়ার্ডের দায়িত্ব পালনের পাশাপাশি পড়াশোনাতেও ছিলেন সমানভাবে মনোযোগী যা প্রতিফলিত হয়েছে পরীক্ষার রেজাল্টে।

এদিকে মা ও মেয়ের একসঙ্গে এসএসসি পাশ করার ঘটনায় নুরুন্নাহারের পরিবারে বইছে আনন্দের বন্যা। স্বজনরা অভিনন্দন জানাতে ছুটে আসছেন তাঁর বাড়িতে।

নুরুন্নাহার বেগম জানান, অষ্টম শ্রেণিতে পড়ার সময় বিয়ে হয়ে যায়। শ্বশুর বাড়ির লোক জন ছিলেন রক্ষণশীল। এ অবস্থায় পড়াশুনা চালিয়ে যেতে পারিনি। এক পর্যায়ে মেম্বার নির্বাচিত হই। এ নিয়ে দুইবার মেম্বার। সবার অনুমতি নিয়ে আবার পড়াশুনা করি। কেননা, লেখাপড়ার কোনো বিকল্প নেই।

নুরুন্নাহার আরো জানান, তিনি আরো পড়তে চান। অনেক বিপত্তি পেরিয়ে তার এই এগিয়ে চলা। নিজের দুইসন্তান কেও পড়ালেখা শিখিয়ে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। পড়াশুনার কোনো বয়স নেই বলে তিনি মনে করেন।

 

রিফাত/ সুপ্তি/ দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More