সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বিজ্ঞাপন
সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বিকেলে দুবাই নোঙর করবে এমভি আবদুল্লাহ

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

 

পারস্য উপসাগরের কাসাব উপকূল অতিক্রম করছে সোমালি জলদস্যুদের জিম্মি দশা থেকে মুক্ত বাংলাদেশের পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ।

স্থানীয় সময় রবিবার (২১ এপ্রিল) দুপুর ২টা (বাংলাদেশ সময় বিকেল ৪টা) নাগাদ দুআমিরাতের আল–হামরিয়া বন্দরের বহির্নোঙরে পৌঁছাবে জাহাজটি।

শনিবার (২০ এপ্রিল) কেএসআরএম গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেরুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

সিইও বলেন, এমভি আবদুল্লাহ নির্ধারিত সময়ে দুবাই পৌঁছাবে। জাহাজ পৌঁছানোর পর আগের সিদ্ধান্ত অনুযায়ী দুজন নাবিক জেনারেল স্টুয়ার্ড মোহাম্মদ নূর উদ্দিন ও সেকেন্ড ইঞ্জিনিয়ার মোজাহেদুল ইসলাম চৌধুরী বিমানযোগে বাংলাদেশে ফিরবে। এছাড়া বাকি ২১ নাবিক জাহাজেই ফিরবেন।

সিইও আরও বলেন, জাহাজে থাকা কয়লা দুবাই বন্দরে খালাস হবে। এরপর অন্য মালামাল লোড করে জাহাজটি বাংলাদেশে ফিরবে। সেক্ষেত্রে নতুন কার্গো নেওয়াসহ সব মিলিয়ে ১৫ দিন সময় লাগবে। আর সমুদ্র যাত্রায় সময় লাগবে ১০ দিন।

এমভি আবদুল্লাহর ক্যাপ্টেন মোহাম্মদ আবদুর রশিদ জানান, জাহাজের ২৩ নাবিকের সবাই সুস্থ আছেন।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল সোমালিয়ার জলদস্যুদের জিম্মিদশা থেকে মুক্ত এমভি আবদুল্লাহ সোমালিয়া উপকূল থেকে আরব আমিরাতের দিকে রওনা হয়। জাহাজটি ৫৫ হাজার মেট্রিকটন কয়লা পরিবহন করছে। এর আগে, গত ১২ মার্চ আফ্রিকার দেশ মোজাম্বিক থেকে কয়লা নিয়ে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার সময় সোমালীয় জলদস্যুদের হাতে জিম্মি হন এমভি আবদুল্লাহর ২৩ বাংলাদেশি নাবিক ও ক্রু।

প্রসঙ্গত, কবির গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান এসআর শিপিংয়ের মালিকানাধীন ‘এমভি আবদুল্লাহ’ আগে ‘গোল্ডেন হক’ নামে পরিচিত ছিল।

 

এসএ/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More