বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, ২ হোটেল মালিককে জরিমানা

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

চুয়াডাঙ্গায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি এবং দইয়ে ওজনে কারচুপির অভিযোগে দুটি হোটেল মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার ভাইপুর বাজারে এ অভিযান চালানো হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সদস্যরা মঙ্গলবার দুপুরে সদর উপজেলার ভাইলাইপুর বাজারে মাংসের দোকান, হোটেল, দইমিষ্টি, ফল, মাছ, মুদি দোকানসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করে। এ সময় মেসার্স বিসমিল্লাহ হোটেলে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি, ইফতার ও খাদ্যপণ্য তৈরি, মেয়াদমূল্যবিহীন পণ্য বিক্রয় ও দইয়ের ওজনে কারচুপি করার দায়ে প্রতিষ্ঠানটির মালিক আবু জাফরকে ২০ হাজার টাকা এবং মেসার্স শান্তি হোটেলের মালিক সোহেল রানাকে অস্বাস্থ্যকর খাদ্যপণ্য তৈরির অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, অভিযান চলাকালে বাজারের সবাইকে মূল্যতালিকা প্রদর্শন, ন্যায্যমূল্যে পণ্য বিক্রয়ের নির্দেশনা দেয়া হয়। এছাড়া মাংসের বাজারে অস্বাভাবিক মূল্য বৃদ্ধির ব্যাপারে সতর্ক করা হয়। মাছ বাজারের ত্রুটিপূর্ণ দাড়িপাল্লা জব্দ করে নষ্ট করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

জান্নাতুল আওলিয়া/এমবিআর

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More