মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে পঞ্চগড়

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

তীব্র শীতে বিপর্যস্ত দেশের উত্তরের জনপদ। দেশের উত্তরের জেলা পঞ্চগড়ে হাঁড় কাঁপানো শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এ জেলায় ১০ ডিগ্রির নীচে নেমেছে তাপমাত্রা।

শুক্রবার (২৬ জানুয়ারি) ভোর ৬টায় মৌসুমের ও দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় রেকর্ড হয়েছে ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস

স্থানীয় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র জানায়, এ অবস্থা আরও দুইএকদিন থাকার সম্ভবনা রয়েছে। জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ রয়েছে।

কুড়িগ্রামের উপর দিয়েও বইছে মাঝারী শৈত্য প্রবাহ। এখানে সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস। তীব্র ঠান্ডায় কষ্টে রয়েছেন ব্রহ্মপুত্র, ধরলা, তিস্তা, দুধকুমারসহ ১৬টি নদনদী তীরবর্তী চরাঞ্চলের মানুষজন। বন্ধ রয়েছে জেলার মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ের ২ হাজার শিক্ষা প্রতিষ্ঠান।

উত্তরের আরেক জেলা দিনাজপুরেরও একই অবস্থা। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না। এখানে সকালে সর্বনিম্ন তাপমাত্রা পরিমাপ করা হয় ৭ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস। আর নওগাঁয় তাপমাত্রা নেমেছে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে। যা চলতি মৌসুমের সর্বনিম্ন।

এর আগে ২৩ জানুয়ারি দেশে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গা ও সিরাজগঞ্জে। এদিন সেখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬.৬ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন: টাঙ্গাইলে সর্বনিম্ন তাপমাত্রা ৮.৫ ডিগ্রি; শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

 

এসএ/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More