মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

তারেককে দেশে এনে রায় কার্যকর করা হবে: পররাষ্ট্রমন্ত্রী

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

 

সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে বলে জানিয়েছেন, পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। একইসঙ্গে, মানবাধিকার ইস্যুতে ঢাকালন্ডন একসঙ্গে কাজ করবে বলে জানান তিনি।

বুধবার (২৪ জানুয়ারি) বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার সারা কুক সৌজন্য সাক্ষাৎ করতে আসেন, নতুন সরকারের পরররাষ্ট্র মন্ত্রী হাছান মাহমুদের সাথে। ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুকের সঙ্গে বৈঠকের পর এসব জানান মন্ত্রী।

ঘন্টাব্যাপী বৈঠকের পর সারা কুক জানান, দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ ইস্যু এবং নিরাপত্তা অংশীদারত্ব জোরদার করার উপায় নিয়ে আমরা আলোচনা করেছি। মনে করছি নতুন সরকারের সাথে যুক্তরাজ্যের সুসম্পর্ক বজায় থাকবে এবং দুই দেশ একসঙ্গে কাজ করবে। নিরাপত্তা, বাণিজ্য, জলবায়ু পরিবর্তন ও রোহিঙ্গা প্রত্যাবাসন ইস্যু আমাদের কাছে গুরুত্বপূর্ণ। মানবাধিকার ও গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখতে, বাংলাদেশের সঙ্গে কাজ করে যাবে যুক্তরাজ্য।

আরও পড়ুন: আমেরিকার সরকার বললেই বাণিজ্য বন্ধ হবে না: পররাষ্ট্রমন্ত্রী

অথচ, সপ্তাহ দুই আগে যুক্তরাজ্য বিবৃতি দিয়ে জানিয়েছিল, বাংলাদেশের জাতীয় নির্বাচন সুষ্ঠু হয়নি।

এদিন পররাষ্ট্রমন্ত্রীও জানান, মানবাধিকার বৈশ্বিক বিষয়। এ নিয়ে যুক্তরাজ্যের সঙ্গে কাজ করে যাবে বাংলাদেশ।

লন্ডন থেকে তারেক রহমানকে ফিরিয়ে আনা প্রসঙ্গে ব্রিটিশ প্রতিনিধির সঙ্গে কোনো আলোচনা হয়নি জানিয়ে হাছান মাহমুদ বলেন, সরকার তাকে দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করবে।

ব্রিটিশ হাইকমিশনার দেশটির বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ও সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুনের অভিনন্দন বার্তাও, হাছান মাহমুদের কাছে হস্তান্তর করেন।

আরও পড়ুন: বাংলাদেশের নির্বাচন অবাধ ও সুষ্ঠুর মানদণ্ডে হয়নি: যুক্তরাজ্য

 

এসএ/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More