মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

টাঙ্গাইলে মানবাধিকারের দায়িত্বে মেনন-ডা. স্বপন

দীপ্ত নিউজ ডেস্ক
10 minutes read

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত বাংলাদেশের বৃহৎ মানবাধিকার সংস্থা “হিউম্যান রাইটস্ রিভিউ সোসাইটি” টাঙ্গাইল জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে। এতে বীর মুক্তিযোদ্ধার সন্তান সাংবাদিক মো. রাশেদ খান মেননকে (রাসেল) সভাপতি ও ডা. সাইফুল ইসলাম স্বপনকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেন কেন্দ্রীয় কমিটি।

মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস্ রিভিউ সোসাইটিকেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ সাঈদুল হক সাঈদ স্বাক্ষরিত চিঠির মাধ্যমে মহান বিজয়ের মাসে এই কমিটির অনুমোদন দেন।

এতে কমিটির সহসভাপতি সেলিনা বেগম, সুভাষ চন্দ্র সরকার, সায়মা খন্দকার, মোঃ ওমর আলী, মো. আঃ গফুর, মো. শফিকুল আলম খান, যুগ্ম সাধারন সম্পাদক শফিকুল ইসলাম কানন, মোঃ আনিসুর রহমান, নুরনবী জনি, মোঃ ফজলুল করিম, মোঃ জাকির হোসেন, মোঃ আবু তারেক সিদ্দিকী, রেজাউল ইসলাম,   সাংগঠনিক সম্পাদক মো. মশিউর রহমান, সুমন সরকার, মো. মাহবুবুর রহমান সুজন, মোঃ খোরশেদ আলম খোকন, মোঃ শরিফুল ইসলাম, মোঃ আনিছুর ইসলাম তালুকদার সহ অন্যান্য সম্পাদক ও সদস্যগণের নাম প্রকাশ করে।

আরও পড়ুনমানবাধিকার পরিস্থিতি নিয়ে বাংলাদেশের প্রশংসা করেছে: আইনমন্ত্রী

জেলা মানবাধিকার লংঘন প্রতিরোধ ও সুরক্ষা কমিটিতে টাঙ্গাইল জেলা প্রশাসন কর্তৃক মনোনীত সদস্য হিসেবে কাজ করছে হিউম্যান রাইটস রিভিউ সোসাইটিটাঙ্গাইল জেলার শাখার সভাপতি মেনন ও সম্পাদক ডা. স্বপন। নবগঠিত এ কমিটির সভাপতি মোঃ রাশেদ খান মেনন (রাসেল) ও সাধারণ সম্পাদক ডা. সাইফুল ইসলাম স্বপন বলেন, ৬ ডিসেম্বর পুনরায় দুই বছরের জন্য এই কমিটির দায়িত্ব পেলাম। ইতিপূর্বেও আমরা ঐক্যবদ্ধ ভাবে দায়িত্ব পালন করেছি। মানবাধিকার রক্ষায় কাজ করার লক্ষ্যে “হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি”র পতাকাতলে সমবেত হয়েছি। আমাদের এই মানবাধিকার সংস্থা সর্বস্তরে আইনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা করতে, মানবাধিকার রক্ষায় নিবেদিত স্বেচ্ছাসেবী, অরাজনৈতিক এবং অলাভজনক মানবাধিকার বিষয়ক বৃহৎ প্রতিষ্ঠান। ছোটবড়, ধনীদরিদ্র, সাদাকালো, উঁচুনিচু, ধর্মবর্ণজাত যাই হোক না কেন, আমাদের প্রথম পরিচয় আমরা মানুষ। আসুন সবাই যারযার অবস্থান থেকে সাধ্যমত মানবাধিকার রক্ষায় কাজ করি। প্রতিদিন অন্তত একটি হলেও ভালো কাজ করি। ভালো কাজের জন্য একে অপরকে উৎসায়িত করি।

 

সুমন খান/মোরশেদ/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More