বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সব ইউএনও/ওসিদের বদলির নির্দেশ ইসির

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সারা দেশের সব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) রদবদলের উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)

এক বছরের বেশি সময় ধরে দায়িত্ব পালন করছেন, এমন ইউএনও এবং ছয় মাসের বেশি দায়িত্বে রয়েছেন এমন ওসিদের বদল করে নির্বাচন আয়োজন করবে কমিশন

শনিবার (২ ডিসেম্বর) থেকে থানাগুলোর ওসি বদলির কার্যক্রম শুরু হতে পারে বলে দায়িত্বশীল পদে থাকা একাধিক পুলিশ কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন।

এর আগে, বৃহস্পতিবার নির্বাচন কমিশন থেকে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বদলি করার নির্দেশনা দিয়ে একটি চিঠি পুলিশ সদর দপ্তরে পৌঁছেছে।

আগামী ৭ জানুয়ারি সংসদ নির্বাচনের ঘোষণা দিয়েছে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল গতকাল ৩০ নভেম্বর, বাছাই ১৪ ডিসেম্বররিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর।

আরও পড়ুন: নির্বাচনে আইন-শৃঙ্খলা বাহিনীর সাড়ে ৭ লাখ সদস্য নিয়োজিত থাকবে

মোরশেদ আলম/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More