মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সাভারে কাজে ফিরেছেন শ্রমিকেরা

6 minutes read

নূন্যনতম মজুরি প্রত্যাখ্যান করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ ও ভাঙচুরের ঘটনায় সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে শিল্পাঞ্চল পুলিশ১ এর আওতায় ১ হাজার ৭৯২টি কারখানা মধ্যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ কারখানাগুলোর একটি ছাড়া বাকিগুলো খুলেছে আজ।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল থেকে এসকল কারখানায় কাজ শুরু করছেন শ্রমিকেরা। কিছু কারখানায় আংশিক কাজ চলছে।

শিল্পাঞ্চল পুলিশ১ এর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সারোয়ার আলম এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আশুলিয়া শিল্পাঞ্চল পুলিশ১ এর আওতাধীন সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে ১ হাজার ৭৯২টি কারখানা মধ্যে আজ একটি মাত্র কারখানা ছাড়া বাকিগুলোতে কাজ শুরু হয়েছে। এর মধ্যে কিছু কারখানায় আংশিক কাজ চলছে। শুধুমাত্র শ্রমিকরা কাজ না করায় নাবা নীট কারখানাটি এখনো বন্ধ রয়েছে। গত কয়েকদিন ধরেই পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সকালে আশুলিয়ার জামগড়া, বেরন, নরসিংহপুর, নিশ্চিন্তপুর, জিরাবো এলাকা ঘুরে দেখা যায়, অধিকাংশ কারখানার সামনে জরো হয়ে আছেন পোশাক কারখানার শ্রমিকরা। কারখানার ফটকে আজ থেকে কারখানা খোলার নোটিশ দেয়া হয়েছে। বিভিন্ন কারখানার সামনে রয়েছে পুলিশ। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে জলকামান। 

একাধিক পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল সোমবার রাতে সুপারভাইজার তাঁদেরকে মুঠোফোনে আজ থেকে কারখানা খোলা এবং কাজ যোগদানের জন্য জানিয়েছেন। 

এনভয় কমপ্লেক্সের সামনের ফটকে দাঁড়িয়ে থাকা এক অপারেটর বলেন, গতকাল রাতে সুপারভাইজার আমাদের কাজে আসতে বলছে তাই আসছি।

এদিকে সকাল ৯ টার দিকে জামগড়া এলাকার বেশ কয়েকটি কারখানার সামনে বেশ কয়েকজন পোশাক শ্রমিককে কারখানার ফটকের সামনে জড়ো হয়ে থাকতে দেখা যায়। 

স্টারলিং অ্যাপারেলস লিমিটেডের সামনের ফটকে অপেক্ষারত ফিনিসিং সেকশনের এক অপরেটর বলেন, কারখানায় ফিনিসিং সেকশনের কাজ চলছে। আমরা সুইং সেকশনের তাই অপেক্ষা করছি। সিকিউরিটি গার্ড বলছে অপেক্ষা করতে।

 

মোরশেদ আলম/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More