শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

গাজায় ইসরায়েলি বর্বরতা: বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ

দীপ্ত নিউজ ডেস্ক
প্রকাশ: সর্বশেষ সম্পাদনা: 2 minutes read

ফিলিস্তিনে নির্বিচারে হত্যা ও আগ্রাসনের বিরুদ্ধে কথা বলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন খেলাফত আন্দোলনের নেতারা। একই সঙ্গে মুসলিম রাষ্ট্র হিসেবে এ বিষয়ে বাংলাদেশের আরও কঠিন পদক্ষেপ নেওয়া উচিত বলে মনে করেন তারা।

শুক্রবার (১০ নভেম্বর) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে আয়োজিত এক বিক্ষোভ মিছিল শেষে বক্তারা এ কথা বলেন। ফিলিস্তিনে ইসরায়েলের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিলের আয়োজন করে খেলাফত আন্দোলন।

মিছিলপূর্ব সমাবেশে খেলাফত আন্দোলনের নেতারা বলেন, আমরা পরিষ্কার বলতে চাই, প্রধানমন্ত্রী ইসরায়েলের বিরুদ্ধে কথা বলেছেনএজন্য আপনাকে ধন্যবাদ। একটি মুসলিম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের উচিত আরও কঠিন পদক্ষেপ নেওয়া। প্রয়োজনে বাংলাদেশ থেকে সৈন্যবাহিনী ফিলিস্তিনে পাঠিয়ে ফিলিস্তিনকে স্বাধীন করার ব্যবস্থা গ্রহণ করা।

তারা বলেন, ফিলিস্তিনে ইসরায়েলের বর্বর হামলা প্রমাণ করেছে ইসরায়েল শুধু ফিলিস্তিনের দুশমন না, গোটা দুনিয়ার দুশমন। ইসরায়েল মানবতার দুশমন। ইসরায়েল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে নির্বিচারে হত্যাকাণ্ড চালাচ্ছে। আজকের এই সমাবেশ থেকে ইসরায়েলকে বয়কট করার জন্য বিশ্ববাসীর কাছে আহ্বান জানাচ্ছি।

বক্তারা আরও বলেন, ইসরায়েল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে, জাতিসংঘকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে নির্বিচারে ফিলিস্তিনে বোমা হামলা চালিয়ে যাচ্ছে। বাংলাদেশ খেলাফত আন্দোলনের পক্ষ থেকে বিনা বিচারে বোমা হামলা তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

সমাবেশ শেষে ফিলিস্তিনের পতাকা নিয়ে একটি বিক্ষোভ মিছিল পল্টন মোড় হয়ে নাইটিঙ্গেল মোড়ে গিয়ে শেষ হয়। এতে বাংলাদেশ খেলাফত আন্দোলনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ইমাম/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More