সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বিজ্ঞাপন
সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

জামালপুরে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত

দীপ্ত নিউজ ডেস্ক
6 minutes read

‘জলাতঙ্কের অবসান, সকলে মিলে সমাধান; এ্ই প্রতিপাদ্যকে  সামনে রেখে জামালপুরে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দিবসটি পালন উপলক্ষে সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে ও জুনোটিক ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম, সিডিসি, স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায় বিশ্ব জলাতঙ্ক দিবস উপলক্ষে মুক্ত আলোচনা, জনসচেতনতামূলক কার্যক্রমসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। 

সিভিল সার্জন কার্যালয়ের বীর মুক্তিযোদ্ধা ডা.নজরুল ইসলাম সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় অতিরিক্ত সিভিল সার্জন ডা.মো: আকতারুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জামালপুর২৫০ শয্যা জেনারেল হাসপাতালে সহকারি পরিচালক ডা.মোঃ মাহফুজুর রহমান সোহান।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা,উত্তম কুমার সরকার। জেলা প্রানী সম্পদ অফিসার ডা.মো: ছানোয়ার হোসেন, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার বদরুল আলম, জাহাঙ্গীর সেলিমসহ আরও অনেকেই।

সভায় বক্তারা বলেন, জলাতঙ্ক একটি মরণব্যাধি, এ থেকে সবাই কে সাবধান থাকতে হবে। যা প্রাণি থেকে মানুষ ও প্রাণিতে সংক্রমিত হতে পারে। বিশেষ করে কুকুর, বিড়াল, বানর, বেজী, শিয়াল কামড়ে বা আঁচড়ে এ রোগটি সংক্রমিত হয়। তাই মানুষকে বেশি বেশি সচেতনতা বৃদ্ধি করা প্রয়োজন।

তানভীর আহমেদ/ূর্ণিমা/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More