বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দুই বিঘা জমির পাট কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

পাবনার সদর উপজেলার চরতারাপুরে কৃষকের দুই বিঘা জমির পাট ক্ষেত কেটে নেয়ার অভিযোগ উঠেছে। ঘটনার বেশ কয়েকদিন অতিবাহিত হলেও বিচারের দাবিতে ইউপি চেয়ারম্যান ও থানাসহ সংশ্লিষ্টদের কাছে ঘুরছে ভুক্তভোগীরা।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন পাবনার সদর থানা পুলিশের ওসি কৃপা সিন্ধু বালা। এর আগে গত ১৬ সেপ্টেম্বর চরতারাপুর ইউনিয়নের আরিয়া গোহাইলবাড়ি মাঠে এ ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা যায়, স্থানীয় প্রয়াত তোফাজানের উত্তরসূরীদের কাছ থেকে ১৯৯২ সালে শূন্য দশমিক ৬৬ একর জমি কেনেন আবুল হোসেন। দীর্ঘদিন ধরে আবুল হোসেন ওই জমিতে কৃষি কাজ করে ভোগদখল করে আসছেন। সম্প্রতি সেই জমি নিজেদের দাবি করেন একই এলাকার মজিদ প্রামাণিক, শহিদ প্রামাণিক, ইকবাল প্রামাণিক ও তাদের লোকজন। এ নিয়ে এলাকায় শালিশী বৈঠকও হয়। সেই শালিশী বৈঠকের সিদ্ধান্ত উপেক্ষা করেই জমি দখলের চেষ্টা করেন মজিদ প্রামাণিকের লোকজন। চলতি মৌসুমে সেখানে পাটের আবাদ করেন আবুল হোসেনের ছেলেরা।

শনিবার ( ১৬ সেপ্টেম্বর ) ২০২৫ জন লোক জমিতে গিয়ে জোর করে পাট কাটেন। এতে বাধা দিলে ভুক্তভোগীদের হত্যার হুমকি দেন অভিযুক্তরা। এ ঘটনায় সদর থানার উপপরিদর্শক (এসআই) পারভেজ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে পাট জমি থেকে না নেয়ার নির্দেশনা দিলেও তাদের কথা অমান্য করে প্রভাব খাটিয়ে তারা পাট জমি থেকে রাতের আধারে নিয়ে যায়।

এ বিষয়ে পাবনার সদর থানা পুলিশের ওসি কৃপা সিন্ধু বালা বলেন, ‘বিষয়টি নিয়ে অভিযোগ পেয়েছি। এ বিষয়ে একজন এসআইকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। তদন্তে দোষী প্রমাণিত হলে আইনি ব্যবস্থাগ্রহণ করা হবে।’

শামসুল আলম/পূণিমা/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More