শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বেগমগঞ্জে কিশোর শাওন হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের কিশোর মো. শাওন (১৪) হত্যা মামলায় আলী হোসেন (২০) নামের এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একইসাথে দণ্ডপ্রাপ্ত আসামিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে এ রায় প্রদান করেন, জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানা। রায় ঘোষণার সময় আসামি আলী হোসেন আদালতে উপস্থিত ছিলেন। এ মামলায় অপর আসামি ফরহাদ হোসেন (১৭) বয়সে শিশু হওয়ায় তাকে গাজীপুর টঙ্গীর কিশোর উন্নয়ন কেন্দ্রে রাখা হয়েছে এবং শিশু আদালতে তার বিচার চলমান রয়েছে।

দণ্ডপ্রাপ্ত আলী হোসেন বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের তনু বেপারী বাড়ির দেলোয়ার হোসেন চৌধুরীর ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, মামলায় অভিযুক্ত দুই আসামি আলী ও ফরহাদ এলাকার একটি বাড়ি থেকে হাঁস চুরি করার সময় দেখে ফেলেন শাওন। পরে শাওন বিষয়টি সবাইকে বলে দিলে ক্ষিপ্ত হয়ে উঠে আলী ও ফরহাদ। এর সূত্র ধরে গত ২০১৮ সালের ১৪ আগস্ট বিকেলে কৌশলে একটি নৌকা যোগে শাওনকে বাড়ির পাশ্ববর্তী একটি বিলের মাঝখানে নিয়ে যায় আলী ও ফরহাদ। পরে সেখানে ফরহাদ প্রথমে শাওনের গোপনাঙ্গে লাথি মেরে গলা চিপে শ্বাসরোধ করে এবং আলী একটি রশি দিয়ে শাওনের দুই হাত পিছন থেকে বেঁধে নৌকা থেকে পানিতে ফেলে দেয়। শাওনের সন্ধান না পেয়ে পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোজাখুঁজি করে। পরবর্তীতে ১৭ আগস্ট বিলের মধ্যে ঘাস কাটতে গিয়ে শাওনের মরদেহ ভাসতে দেখেন প্রতিবেশী সোহরাব হোসেন।

মরদেহ উদ্ধারের পরদিন দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় মফিজ মার্কেট এলাকায় লোকজনের উপস্থিতিতে শাওনকে হত্যার বিষয়টি স্বীকার করে ফরহাদ ও আলী হোসেন। তাদের দুইজনকে আটকের পর পুলিশে সোপর্দ করে স্থানীয়রা। এ ঘটনায় নিহত শাওনের মা পারুল আক্তার বাদি হয়ে ১৮আগস্ট বেগমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে গত ২০১৯ সালের ২৬ মে আসামি ফরহাদ ও আলী হোসেনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

.এস.এম.নাসিম/পূর্ণিমা/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More