শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সেনানিবাসে কোর অব মিলিটারি পুলিশের পঞ্চম কোর পুনর্মিলনী

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

সাভার সেনানিবাসে কোর অব মিলিটারি পুলিশের পঞ্চম কোর পুনর্মিলনী ও বাৎসরিক অধিনায়ক সম্মেলন২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৭ সেপ্টেম্বর) সকালে সাভার সেনানিবাসের সিএমপি সেন্টার এ আয়োজিত কোর অব মিলিটারি পুলিশের পঞ্চম কোর পুনর্মিলনী ও বাৎসরিক অধিনায়ক সম্মেলন২০২৩ এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সকালে সেনাবাহিনী প্রধান অনুষ্ঠানস্থলে পৌঁছালে তাঁকে স্বাগত জানান জেনারেল অফিসার কমান্ডিং, আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড এবং জেনারেল অফিসার কমান্ডিং নয় পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সাভার এরিয়া। পরে সিএমপি সেন্টার এন্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে মিলিটারী পুলিশ কোরের একদল চৌকস সেনা সদস্য মনোমুগদ্ধকর কোর পুনর্মিলনী কুজকাওয়াজ প্রদর্শন করেন এবং অনুষ্ঠানের প্রধান অতিথিকে সম্ভাষন জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের শুরুতেই তিনি এ দেশের স্বাধীনতার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একক নেতৃত্ব ও অবদানের কথা উল্লেখ করেন এবং পাশাপাশি আমাদের স্বাধীনতা যুদ্ধে আত্মউৎসর্গকারী ৩০ লাখ শহীদের অবদানের কথা উল্লেখ করেন। বিশেষভাবে কোর অব মিলিটারী পুলিশের সকল শহীদ সদস্যদের অবদানের কথা স্মরণ করেন।

সেনাবাহিনী প্রধান আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে কোর অব মিলিটারি পুলিশের সকল সদস্যের প্রতি আহ্বান জানান। তিনি সেনাবাহিনীর আধুনিকায়ণের ক্ষেত্রে বর্তমান সরকারের অবদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এ সময় তিনি দেশ ও জাতির উন্নয়নে মিলিটারী পুলিশের সদস্যদের নিরলস চেষ্টা ও অবদানের ব্যাপারে উল্লেখ করেন। একই সাথে তিনি দেশে এবং আন্তর্জাতিক পরিমন্ডলে কোর অব মিলিটারী পুলিশের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন এবং কোরের প্রতিটি সদস্যকে অভিনন্দন জানান।

তিনি বলেন দেশে ও বিদেশে মিলিটারী পুলিশ সদস্যরা অত্যন্ত উন্নত মানের কার্যক্রম করে যাচ্ছে যা সকলের নিকট ভূয়সী প্রশংসা অর্জন করছে এ জন্য তিনি এই কোরের কর্নেল কমান্ড্যান্ট হিসেবে নিজেকে অনেক গর্বিত মনে করছেন। তিনি ভবিষ্যতেও এ ধারা অব্যহত রাখার জন্য সকলকে অনুরোধ করেন।

অনুষ্ঠানে উচ্চপদস্থ সেনা কর্মকর্তাবৃন্দ, মিলিটারী পুলিশ কোরের প্রাক্তন কর্নেল কমান্ড্যান্টগন। ও অবসরপ্রাপ্ত সেনাসদস্যগনসহ এই কোরের সাথে সংশ্লিষ্ট সেনাসদস্যগন এবং সাভার এরিয়ার বেসামরিক প্রশাসন ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ ছাড়াও এমপি কোরের ১৭ জন বীর শহীদের পরিবারের সদস্যগনও উপস্থিত ছিলেন।

সবশেষে তিনি সম্মেলনে উপস্থিত সদস্যদের সাথে এবং এমপি কোরের শহীদ পরিবার, সকল অবসরপ্রাপ্ত ও চাকুরীরত সদস্যদের সাথে প্রীতিভোজে অংশগ্রহণ করেন। অপরাহ্নে অন্যান্য ঐতিহ্য অনুযায়ী অনুষ্ঠানমালায় অংশগ্রহণ শেষে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

এমএ হালিম/শায়লা/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More