মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

কাপ্তাই মহালছড়িতে অর্নিদিষ্টকালের জন্য বন্ধ মাছ ধরা

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

 

বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন কর্তৃক সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত রাজস্ব আদায়ের সময়সীমা বেঁধে দেয়ার প্রতিবাদে অনিদিষ্টকালের জন্য মাছ ধরা বন্ধ রেখেছেন মহালছড়ির জেলে ও মাছ ব্যবসায়ীরা।

শনিবার (২ সেপ্টেম্বর) এই দবীতে নিবন্ধিত ১৫’শ ৯১ জন জেলেদের সংগঠন ‘মহালছড়ি মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতি’র নেতৃত্বে অবস্থান ধর্মঘট পালন করছে জেলে ও মাছ ব্যবসায়ীরা।

মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মালেক মিয়া জানান, বিগত বছর পর্যন্ত যে কোন সময় ঘাটে মাছ আসলে তা তারা রাজস্ব দিয়ে যে কোন জায়গায় মাছ পাঠাতে পারতেন। কিন্তু হঠাৎ বিএফডিসি এই বছরের মাছ ধরা মৌসুমের প্রথমদিন সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত রাজস্ব আদায়ের সময়সীমা বেধে দেয়া হয়।

তিনি আরও জানান, সময়সীমা বেধে দেয়ার ফলে তারা রাতে চট্টগ্রাম, ফেনী, কুমিল্লাসহ জেলার বাইরের বাজারে মাছ ন্যায্যমূল্যে পাঠানোর যে সুযোগ পেতেন এখন তা থেকে বঞ্চিত হচ্ছেন। এতে জেলে ও মাছ ব্যবসায়ীরা ক্ষতির শিকার হচ্ছেন।

মহালছড়ি মৎস্য উন্নয়ন কর্পোরেশনের স্টেশন কর্মকর্তা নাঈম আহমেদ রিয়াদ জানান, তিনি জেলে ও ব্যবসায়ীদের বিষয়টি উধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন।

এদিকে দীর্ঘ চার মাস পর মাছ ধরা চালু হবার দ্বিতীয় দিন থেকে মাছ ধরাবিপনণ এবং পরিবহন বন্ধ থাকায় এই খাতের ওপর নির্ভরশীল জেলে,বরফকল শ্রমিক, নৌযান শ্রমিকরা কর্মহীন অলস সময় পার করছেন।

 

এসএ/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More