শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সুবর্ণচরে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

5 minutes read

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় মাধ্যমিক স্কুল পর্যায়ে গণসচেতনতা সৃষ্টি ও সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা২০২৩ইং অনুষ্ঠিত হয়।

সোমবার (২৮ আগস্ট) বেলা ১১ টায় উপজেলার চরবাটা খাসেরহাট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সুবর্ণচর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি কর্তৃক আয়োজিত উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাইফুল ইসলাম সুমন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ ছালেহ উদ্দিন এর সঞ্চলনায় প্রধান অতিথি ছিলেন, জেলা সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক চৌধুরী বিশ্বনাথ আনন্দ।

বিশেষ অতিথি ছিলেন, সহসভাপতি রনজিৎ চন্দ্র কুরী, খাসেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম কুমার দাস, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য ও খাসেরহাট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হাফেজ আহমেদ।

বিতর্ক প্রতিযোগিতায় মডারেটর এর দায়িত্ব পালন করেন, উপজেলা সহকারি শিক্ষা অফিসার মোহাম্মদ মুহীদ্দিন ফরহাদ এবং বিচারকের দায়িত্ব পালন করেন, সুবর্ণচর উপজেলা একাডেমিক সুপারভাইজার মিজানুর রহমান, পূর্ব চরবাটা স্কুল এন্ড কলেজের প্রভাষক আফরোজ বানু, সৈকত সরকারি কলেজের প্রভাষক ইসমাইল হোসেন এবং সময় সমন্বয়কারী হাজী মোশারফ হোসেন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সামছুল আলম।

দুর্নীতি বিরোধী মনোভাব সৃষ্টিতে পরিবার নয়, শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকাই মূখ্যএ প্রতিপাদ্যকে সামনে রেখে এ বিতর্ক প্রতিযোগিতায় উপজেলার শহীদ জয়নাল আবেদিন উচ্চ বিদ্যালয় ও চরবাটা বালিকা উচ্চ বিদ্যালয়ের মধ্যে প্রথম রাউন্ডে শহীদ জয়নাল আবেদিন সরকারি মডেল উচ্চ বিদ্যালয় জয়ী হয় এবং দ্বিতীয় রাউন্ডে চরবাটা খাসের উচ্চ বিদ্যালয় ও হাজী মোশারেফ হোসেন উচ্চ বিদ্যালয়ের মধ্যে চরবাটা খাসেরহাট উচ্চ বিদ্যালয় জয়ী হয়।

ফাইনাল রাউন্ডে প্রতিরোধ নয়, দমনই দুর্নীতি নির্মূলের কার্যকর উপায় বিষয়ের উপর বিতর্ক প্রতিযোগিতায় চরবাটা খাসেরহাট উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন এবং শহীদ জয়নাল আবেদিন সরকারি মডেল উচ্চ বিদ্যালয় রানার্সআপ হয়।

পরে, চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

মোরশেদ আলম/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More