বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

শতাধিক এতিমদেরকে নিয়ে বরগুনায় ১৫ই আগস্ট পালিত

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও ১৫ই আগস্টের সকল শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বরগুনা১ আসনের মনোনয়ন প্রত্যাশী এস এম মশিউর রহমান শিহাব।

রবিবার (১৩ আগস্ট) দুপুরে বরগুনা ইসলামীয়া মাদ্রাসা ও থানা মসজিদ এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

হাফেজ মাওলানা আলমের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরগুনা জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য ও বরগুনা ১ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী এস এম মশিউর রহমান শিহাব। অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবনের ওপর আলোচনা করা হবে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদ এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মুনাজাত করা হয়। পরে দোয়া মাহফিল শেষে মাদ্রাসার এতিম শিশুদের সাথে খাবার খান তিনি।

এস এম মশিউর রহমান শিহাব বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আর্দশকে হত্যা করতে পারেনি। বাঙালি জাতি এখনো বঙ্গবন্ধুর আর্দশ ধারণ করে বলেই প্রতিটা বাঙালির হ্নদয় বঙ্গবন্ধু জড়িয়ে আছেন।

বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা নিজের জীবন বাজি রেখে যেমন বাংলাদেশের মানুষ ভাগ্য পরিবর্তন করে যাচ্ছেন তেমনি বঙ্গবন্ধু হত্যা, যুদ্ধাপরাধীর মঞ্চে যারা ছিলেন, তাদের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন। বঙ্গবন্ধুর পালাতক খুনিদের দেশের ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের কুশীলব যারা, তাদের তদন্তের আওতায় আনতে হবে। নতুন প্রজন্মের কাছে তাদের মুখোশ উন্মোচিত করতে হবে। স্বাধীনতার পরাজিত শক্তির কুশলিরা পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নের জন্য ঘৃণ্য বর্বরোচিত হামলার করে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।

শায়লা/ দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More