রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

আমি কাউকে সমর্থন দেইনি: সিসিক মেয়র আরিফুল

দীপ্ত নিউজ ডেস্ক
7 minutes read

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন প্রসঙ্গে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, ‘আমি কাউকে সমর্থন দেইনি। নির্বাচনের দিন দাদাবাড়িতে গিয়ে আম কুড়াবো।’

মঙ্গলবার (২০ জুন) রাত পৌনে ১২টার দিকে ‘ভয়েস অব সিলেট’ নামে একটি ফেসবুক পেইজে লাইভে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

বুধবারের (২১ জুন) ভোট নিয়ে কথা বলতে গিয়ে সিসিক মেয়র ও বিএনপির নির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী বলেন, ‘আমি আগেই বলেছি, আমার দল নির্বাচনে যাবে না। গত ২০ মে সমাবেশ করে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছি। এখন কাউকে সমর্থন দেওয়ার প্রশ্নই ওঠে না। কাউকে সমর্থন দিইনি, কাউকে উৎসাহ‌ও দিইনি।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির সমর্থকদের অংশ না নেয়ার অনুরোধ করে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘এবার দাদার বাড়ি যেতে পারিনি। ভোটের দিন দাদার বাড়ি যাচ্ছি। আম কুড়াব আর আম খাব। নির্বাচন নিয়ে কোনো আগ্রহ নেই।’

উল্লেখ্য, মেয়র আরিফুল হক চৌধুরী নির্বাচনে অংশগ্রহণ করা না করার বিষয়টি দীর্ঘদিন ঝুলিয়ে রাখেন। নানা নাটকীয়তার পর দলের সিদ্ধান্তের কথা বলে নির্বাচন থেকে সরে দাঁড়ান।

আজ সিলেট সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলর পদের ভোট অনুষ্ঠিত হচ্ছে। মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মো. আনোয়ারুজ্জামান চৌধুরী (নৌকা), জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাহমুদুল হাসান (হাতপাখা), জাকের পার্টির মো. জহিরুল আলম (গোলাপ ফুল), মোহাম্মদ আবদুল হানিফ কুটু (ঘোড়া), মো. ছালাহ উদ্দিন রিমন (ক্রিকেট ব্যাট), মো. শাহ জাহান মিয়া (বাস) ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা (হরিণ)

৪২টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৭২ জন। ১৪টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিলেট সিটির মোট ভোটার ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৪ হাজার ৩৬০ জন এবং নারী ভোটার ২ লাখ ৩৩ হাজার ৩৮৭ জন, হিজড়া ৬ জন। মোট ভোটকেন্দ্র ১৯০টি এবং ভোটকক্ষ ১ হাজার ৩৬৭টি।

 

আফ/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More