মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

করোনায় ক্ষতিগ্রস্থ পৌরসভার ১৭৬ ক্ষুদ্র ব্যবসায়ীকে পণ্য সহায়তা

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

করোনা মহামারির কারণে ক্ষতিগ্রস্থ পৌরসভা এলাকার ১৭৬ জন ক্ষুদ্র ব্যবসায়ীদের পাশে দাঁড়িয়েছে গাইবান্ধা পৌরসভা ও বেসরকারি প্রতিষ্ঠান (এনজিও) ব্র্যাক। বাংলাদেশের সর্ববৃহৎ এনজিও ব্র্যাকের সহযোগিতায় তাদের চাহিদা মাফিক ১২ হাজার টাকা মূল্যমানের ব্যবসায়িক পণ্য সরবরাহ করা হয়েছে।

রবিবার (১৮ জুন) শহরের ডিবি রোডের একটি পাইকারী দোকান থেকে ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে ব্যবসায়িক পণ্য হিসেবে মসুর ডাল, চিনি, তেল, চিপস, বিস্কুট, চানাচুর, চকলেট সরবরাহ করা হয়। বিভিন্ন ওয়ার্ড থেকে ব্র্যাক এবং পৌরসভার সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরগণ যাচাইবাছাই করে এসব ক্ষুদ্র ব্যবসায়ীগণকে নির্বাচিত করেন।

এসময় পৌর নির্বাহী কর্মকর্তা আব্দুল হানিফ সরদার বলেন,“ করোনা মহামারির সময় পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের ক্ষুদ্র ব্যবসায়ীরা মূলধন হারিয়ে নিঃস্ব হয়ে পড়েন। গাইবান্ধা পৌরসভার সম্মানিত মেয়র মহোদয় এর দিক নির্দেশনা মোতাবেক এবং ব্র্যাকের সহযোগিতায় ১৭৬ জন ক্ষুদ্র ব্যবসায়িকে এককালীন ব্যবসায়িক পণ্য সহায়তা দেয়া হয়েছে। আশা করছি, এসব পণ্য বিক্রি করে তারা আবার ঘুরে দাঁড়াবে এবং সংসারে স্বচ্ছলতা ফিরিয়ে আনবেন।”

ব্যবসায়িক পণ্য পেয়ে ৯নং ওয়ার্ডের কুঠিপাড়ার সাজেদা বেগম বলছিলেন,“ স্বামীর মৃত্যুর পর দোকান থেকে উপার্জিত আয় দিয়ে দুই মেয়েকে নিয়ে সংসার চলছিল। কিন্তু করোনার কারণে ব্যবসা বন্ধ হওয়ায় সংসার চলছিল না। দুই মেয়ের পড়াশোনার খরচ চালানো অসম্ভব হয়ে পড়ে। কোন রকমে দিন পার করছিলাম। এসব ব্যবসায়িক পণ্য দিয়ে আমি আমার দোকানটাকে আবার নতুনভাবে শুরু করতে পারবো।”

ব্যবসায়িক পণ্য সরবরাহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাইবান্ধা পৌরসভার সমাজ উন্নয়ন কর্মকর্তা রবিউল ইসলাম, গাইবান্ধা এর ফিল্ড কোঅর্ডিনেটর নিশিথ কুমার বিশ্বাস, পিও আমিনুল ইসলাম, আল আমিন প্রমূখ।

 

ভবতশ রায় মনা/ইমাম/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More