শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

স্বৈরাচার, ফ্যাসিবাদী শাসনব্যবস্থা চালু করেছে এই সরকার: জোনায়েদ সাকি

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

 

২০১৪ ও ২০১৮ সালের নির্বাচন থেকে এই সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়ার ফলে তার মধ্যে স্বৈরাচার, ফ্যাসিবাদী, কর্তৃত্ববাদী,শাসনব্যবস্থা চালু করেছে উল্লেখ করে গণসংহতি আন্দোলন প্রধান সমন্বয়ক ও গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, এভাবে থেকেই এ সরকার ক্ষমতা চালিয়ে যেতে চায়। এর বিরুদ্ধে গণতন্ত্র মঞ্চ দাঁড়িয়েছে।

বুধবার (৭ জুন) দুপুর ১২ টার দিকে দিনাজপুর লোক ভবনের সামনে গণতন্ত্র মঞ্চের আয়োজনে অবৈধ সরকারের পদত্যাগ, অন্তবর্তী সরকারের অধীনে নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৮ দফা দাবিতে গনসংগ্রাম জোরদার করুন ৪৭ জুন ঢাকা টু রোডমার্চ সমাবেশের শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

জোনায়েদ সাকি আরোও বলেন ,এভাবে দেশ চললে দেশের নৈরাজ্য বাড়বে এবং দেশ অভ্যন্তরীণভাবে এতটাই বিভক্তি হয়ে পড়বে যে আমাদের দেশের সার্বভৌমত্ব রক্ষা করা কঠিন হয়ে পড়বে। একটি বিভক্ত দেশের সার্বভৌমত্ব রক্ষা করতে পারে না। বর্তমানে আমাদের দেশের অভ্যন্তরীণ বিভক্তি হওয়ার কারণে সরকার রাষ্ট্রীয় বাহিনীকে তাদের নিজের প্রয়োজনে ব্যবহার করে তুমুল মানবাধিকার লঙ্ঘন করছে। এসব কারণেই আমরা আন্তর্জাতিকভাবে দেশের সুনাম ভীষণভাবে ক্ষুন্ন হচ্ছে।

তিনি আরোও বলেন ,দেশকে হেয় প্রতিপন্ন করে একটি জায়গায় পৌঁছে দেওয়া হয়েছে। বাংলাদেশের জন্য একটি লজ্জা কর বিষয় । বাংলাদেশের একটি প্রতিষ্ঠান আন্তর্জাতিকভাবে মুখোমুখি বাংলাদেশের নাগরিকদের জন্য এবং রাষ্ট্রীয় কর্মকর্তাদের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র একটি বিশেষ ভিসানীতি করেন। যারা নির্বাচনে বাধা দিলে বা বাধা দেওয়ার চেষ্টা করলে তাদেরকে ভিসা দেওয়াা হবে না। এটা দেশের জন্য গৌরবের ব্যাপার নয়। এজন্য দেশের সুনাম হানি হচ্ছে সুনাম ক্ষুন্ন হচ্ছে এ পরিণতির জন্য দায়ী সরকার ।

দিনাজপুর গণতন্ত্র মঞ্চ সমন্বয়ক সৈয়দ ইমদাদুল হকের সভাপতিত্বে রোডমার্চ সমাবেশ স্থলে গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীরা জামায়েত হয়ে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান প্রদর্শন করেন।

এ সময় আরোও উপস্থিত ছিলেন গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় সমন্বয়কও বাংলাদেশ বিপ্লবী ওয়াকার্স পাটির সাধারন সম্পাদক সাইফুল হক, প্রধান সমস্বয়ক রাষ্ট্র সংস্কার আন্দোলন হাসনাত কাইয়ূম , নাগরিক ঐক্যেও সাধারন সম্পাদক শহীদউল্লাহ কায়সার,, আহবায়ক ভাসানী পরিসদ বীরমুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু প্রমুখ ।

 

সুলতান মাহমুদ/ আল/দীপ্ত সংবাদ

 

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More