শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

প্রাণ-আরএফএল’র উদ্যোগে ফেনীতে প্লাস্টিক বর্জ্য সংগ্রহ ক্যাম্পেইন

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

‘পরিবেশ বাঁচলেই, বাঁচবে পৃথিবীএই স্লোগানে প্রাণআরএফএল গ্রুপের প্রতিষ্ঠান মিঠাইয়ের আয়োজনে ফেনীতে পরিবেশ সচেতনতা র‍্যালি ও প্লাস্টিক বজ্য সংগ্রহ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (০২ জুন) বিকেলে র‍্যালিটি ফেনী সদর উপজেলার রাণীর হাট প্রদক্ষিণ করে মিঠাই এর কারাখানায় গিয়ে শেষ হয়।

ক্যাম্পেইনের অংশ হিসেবে পড়ে থাকা বিভিন্ন ধরনের আবর্জনা বিশেষ করে সিঙ্গেল ইউজ প্লাস্টিক পরিষ্কার করা হয় এবং মানুষ যেন যেখানে সেখানে ময়লাআবর্জনা না ফেলে এ ব্যাপারে সচেতনতা সৃষ্টি করা হয়।

এসময় সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণনিয়ে মহু মহু স্লোগান দেন প্রাণের কর্মীরা। বাজারের প্লাস্টিক বজ্য সংগ্রহ করে জনসচেতনতা তৈরি করা হয়। র‍্যালিতে উপস্থিত ছিলেন মিঠাই এর অপারেশন ম্যানেজার প্রকৌশলী লুৎফর রহমান, কোয়ালিটি ম্যানেজার এএসএম ওমর ফারুক, এডমিন ম্যানেজার কাজী ফখরুল ইসলাম সজীব, প্রোডাকশন ম্যানেজার মো. ইলিয়াস হোসাইন, ম্যানেজার মো. আলতাফ হোসেনসহ কর্মকর্তা ও কর্মচারীরা।

মিঠাই এর এডমিন ম্যানেজার কাজী ফখরুল ইসলাম সজীব বলেন, প্লাস্টিক পণ্য পুনর্ব্যবহার করে প্রতিবছর সিঙ্গেল ইউজ প্লাস্টিকসহ বিভিন্ন ধরনের প্লাস্টিক রিসাইক্লিং করে শতাধিক ধরনের পণ্য বানাচ্ছে প্রাণআরএফএল।

মিঠাই এর কোয়ালিটি ম্যানেজার এএসএম ওমর ফারুক বলেন, আন্তর্জাতিক পরিবেশ দিবস সামনে রেখে পরিবেশের ভারসাম্য রক্ষা ও জনমানুষকে সচেতন করতে ব্যবহৃত প্লাস্টিক রিসাইক্লিং ক্যাম্পেইন করার উদ্যোগ নিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণআরএফএল। ফেনীসহ দেশের ২৪টি জেলার ব্যবহৃত প্লাস্টিক সংগ্রহে ‘লেটস সেভ দ্য প্ল্যানেট’ নামে এ ক্যাম্পেইন পরিচালিত হচ্ছে। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এ ক্যাম্পেইন চালু করা হয়েছে।

 

আবদুল্লাহ আল-মামুন/আফ/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More