রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সিসিক নির্বাচন: মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন আজ

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন আজ মঙ্গলবার (২৩ মে)। সকাল থেকে আঞ্চলিক নির্বাচন অফিসে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

বেলা ১১ টার দিকে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হাফেজ মাওলানা মাহমুদুল হাসান ও জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল, দুপুর সাড়ে বারোটায় আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী মনোনয়ন পত্র জমা দেন। এছাড়াও অন্যান্য প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিচ্ছেন।

এদিকে ইভিএম এ ভোট নিয়ে শঙ্কা প্রকাশ করছেন আওয়ামী বিরোধী প্রার্থীরা। তারা ইভিএম এ আস্থা নেই দাবি করে সুষ্ঠ নির্বাচন নিয়ে সংসয় প্রকাশ করছেন।

বেশিরভাগ প্রার্থীই মানছেন না আচরণ বিধি। বিপুল সংখ্যক কর্মী সমর্থক নিয়ে তারা মনোনয়ন পত্র জমা দিচ্ছেন। তবে এ বিষয়ে নির্বাচন অফিসের কোন আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি।

গত ২৭ এপ্রিল থেকে মনোনয়ন পত্র সংগ্রহ শুরু হয়। সর্বশেষ মোট ৪৬৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরমধ্যে মেয়র পদে মনোনয়ন নিয়েছেন ১১ জন। আগামী ২৫ মে মনোনয়নপত্র বাছাই, প্রত্যাহার ১ জুন। ইভিএমে ভোট গ্রহণ করা হবে ২১ জুন। ৪ লাখ ৮৬ হাজার ৬০৫ জন ভোটাধিকার প্রয়োগ করবেন।

এ বছর সিসিক নির্বাচনে বিএনপি প্রার্থী দেয়ায় বর্তমান মেয়র ও বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন না। যার কারণে নগরপিতা হতে যাচ্ছেন নতুন কেউ। তবে মেয়র আরিফ নির্বাচনে না দাড়ানোয় অনেকটা জৌলুস হারিয়েছে ভোট উৎসব।

আল/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More