শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

শরীরচর্চা শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

নওগাঁর রাণীনগরের আলআমিন দাখিল মাদ্রাসার শরীরচর্চার সহকারি শিক্ষক হারুনুর রশিদের বিরুদ্ধে মাদ্রাসার ছাত্রীদের যৌন হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। রবিবার (২১ মে) পাঠদান চলাকালে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে বিভিন্নভাবে তিনি যৌন হয়রানি করেন। ঘটনাটি জানাজানি হওয়ার পর ক্ষুব্ধ হয়ে ওঠে শিক্ষকশিক্ষার্থীসহ অভিভাবকরা।

এ ঘটনায় শিক্ষক হারুনের বিরুদ্ধে সোমবার (২২ মে) মাদ্রাসার কয়েকজন ছাত্রী ও অভিভাবক মাদ্রাসা সুপারের কাছে এ বিষয়ে মৌখিক অভিযোগ দেন।

জানা গেছে, ওই শিক্ষক মাদ্রাসায় বেশ কিছুদিন ধরে এসব কর্মকান্ড চালিয়ে আসছেন। রবিবার মাদ্রাসার পঞ্চম শ্রেণির এক ছাত্রীর শরীর নিয়ে অশ্লীল কথাবার্তাসহ বিভিন্নভাবে তাকে যৌন হয়রানি করলে ঘটনাটি শিক্ষকশিক্ষার্থীসহ এলাকায় জানাজানি হয়। এরপর শুরু হয় ওই শিক্ষককে নিয়ে নানা সমালোচনা।

এ ঘটনায় মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে উপজেলার আতাইকুলা জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জালাল উদ্দিনকে আহবায়ক ও ওই মাদ্রাসার দুইজন সহকারি শিক্ষককে সদস্য করে গতকাল সোমবার বিকেলে ৩ সদস্যের এক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্তকর্তা রুহুল আমিন বলেন, মাদ্রাসায় ছাত্রীকে যৌন হয়রানি করার বিষয়টি আমি শুনেছি কিন্তু কেউ লিখিত ভাবে এখন পর্যন্ত কোন অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ঘটনার সত্যতা পাওয়া গেলে ওই শিক্ষকের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

আব্দুর রউফ রিপন/এমি/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More