বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

রাষ্ট্রীয় সফরে নিজ জেলা পাবনায় রাষ্ট্রপতি

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

চার দিনের রাষ্ট্রীয় সফরে নিজ জেলা পাবনায় পৌঁছেছেন দেশের ২২তম রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন। সোমবার (১৫ মে) দুপুর ১২টা ঢাকা থেকে হেলিকপ্টারে পাবনা শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে এসে পৌঁছান তিনি। রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণের পর তাঁর প্রথম রাষ্ট্রীয় সফরকে ঘিরে আনন্দিত পাবনাবাসী।

এরপর ১২টা ১০ মিনিটে পাবনা সার্কিট হাউজে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করেন। জেলা পুলিশের চৌকষ একটি রাষ্ট্রপতিকে সালাম প্রদান করে।

সার্কিট হাউসে বিশ্রাম শেষে দুপুর ১টা ৩৫ মিনিটে জেলা পরিষদ কার্যালয়ে যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সাহাবুদ্দিন। সেখানে তিনি বঙ্গবন্ধু চত্বরের নাম ফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতির পুষ্পস্তবক অর্পণ করেন।

দুপুর ২টায় রাষ্ট্রপতি পাবনা সদর আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে বাবামায়ের কবরে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাতে অংশ নেন। এরপর বেলা ৩ টায় স্কয়ার বাগানবাড়িতে পারিবারিক সমাধিস্থলে পুষ্প অর্পণ এবং প্রার্থনায় অংশ নেন।

সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার সকাল ১০টায় পাবনা বিসিক শিল্পনগরীতে স্কয়ার সাইন্স এন্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন করবেন তিনি। বেলা ১১টায় পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। বিকেল ৩টায় পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন জেলার সন্তান মোহাম্মদ সাহাবুদ্দিন। পরে পাবনা জেলা সার্কিট হাউসে তিনি রাত্রিযাপন করবেন।

১৭ মে বুধবার বেলা ১১টায় পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন করবেন। বিকেল ৪টায় জেলা ও দায়রা জজ আদালতের যাদুঘর, বঙ্গবন্ধু কর্ণার, বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন এবং আইনজীবীদের সঙ্গে মত বিনিময় করবেন। এছাড়া বিকেলে ৫টায় তিনি বিনোদন পার্ক পরিদর্শন করবেন।

১৮ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ শেষে ১১টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন।

পাবনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী বলেন, মহামান্য রাষ্ট্রপতির পাবনা সফরকে কেন্দ্র করে সর্বস্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বলেন, মহামান্য রাষ্ট্রপতির পাবনা সফর ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তার পাবনা সফর যাতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ করতে প্রশাসনের পক্ষ থেকে সবধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

এমি/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More