মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সিরাজগঞ্জে বিপুল জাল টাকা-সরঞ্জামসহ আটক ১

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় জাল টাকা তৈরির কারখানার সন্ধান মিলেছে। সেখান থেকে ৪ লাখ ৫৬ হাজার টাকার জাল নোট এবং জাল নোট তৈরির সরঞ্জামসহ ফরিদুল ইসলাম (২১) নামে একজনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (১১ মে) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. সামিউল ইসলাম।

আটক ফরিদুল উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকুরা মাঠপাড়া গ্রামের কালাচাঁনের ছেলে।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন যে, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে জাল টাকা তৈরি করে সিরাজগঞ্জসহ পার্শ্ববর্তী টাঙ্গাইল, পাবনা, জামালপুরসহ দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে দিচ্ছে। চক্রটি সাধারণ মানুষকে প্রতারিত করে বিপুল অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। এমন তথ্যের ভিত্ততে বুধবার রাতে গোয়েন্দা সংস্থার একটি আভিযানিক দল উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকুরা মাঠপাড়া গ্রাম থেকে জাল টাকা তৈরি চক্রের সদস্য ফরিদুল ইসলামকে আটক করে। এ সময় তার বসতবাড়ি থেকে জাল টাকা তৈরির সরমঞ্জামাদিসহ ৪ লাখ ৫৬ হাজার জাল টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তি স্বীকার করেছেন, প্রায় দেড় বছর ধরে উল্লাপাড়ার পঞ্চক্রোশী ইউনিয়নের নিজ বাড়িতে তৈরি করা জাল টাকা সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন প্রান্তে তাদের এজেন্টদের মাধ্যমে সরবরাহ করতো। বিশেষ করে আসন্ন ঈদুল আহায় কোরবানির গরুর হাটকে টার্গেট করে জাল টাকার বিভিন্ন ধরনের ২ কোটি টাকার জাল নোট তৈরির পরিকল্পনা করেছিল।

আটক ফরিদুলের বিরুদ্ধে মামলা দিয়ে তাকে আদালতে হস্তান্তর করা হবে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার

সিরাজুল ইসলাম/এমবিআর/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More