শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

কিশোরকে ধরে নিয়ে বিএসএফ’র নির্যাতন

দীপ্ত নিউজ ডেস্ক
6 minutes read

 

মো. ইউনুস অন্তর (১৫) নামের এক কিশোরকে ধরে নিয়ে নির্মম নির্যাতনের অভিযোগ উঠেছে ভারতীয় বিএসএফর বিরুদ্ধে। মঙ্গলবার (৯ মে) দুপুরে ফেনীর পরশুরাম উপজেলার বাউরখুমা গ্রামের সীমান্তবর্তী এলাকায় এ ঘটনা ঘটে। আহত মো. ইউনুস পৌর এলাকার উত্তর বাউর খুমা গ্রামের তাজুল ইসলামের ছেলে। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে প্রথমে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। অবস্থা গুরুতর হওয়ায় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে ওই কিশোর ছাগল চড়াতে বাড়ীর পাশে ভারত সীমান্তবর্তী তালুকপাড়া এলাকায় যায়। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) বাংলাদেশে ঢুকে ইউনুসকে ধরে নিয়ে যায়।বিএসএফের ৪/৫ জন সদস্য তাঁর হাত পা বেঁধে নির্মমভাবে নির্যাতন করে লাঠি ও বন্ধুকের বাট দিয়ে পিটিয়ে শরীরের বিভিন্ন স্থানে আহত করে এবং ডানহাত ভেঙ্গে দেয়। হাত ও পায়ের আঙ্গুল থেঁতলে দেয়। মৃত ভেবে ইউনুসকে সীমান্ত এলাকায় ফেলে রেখে চলে যায়।

ইউনূসের মা আকলিমা আক্তার অভিযোগ করেন, মঙ্গলবার দুপুরে ইউনুস ছাগল চড়াতে গেলে বিএসএফ বাংলাদেশের অংশে প্রবেশ করে তাকে ধরে হাতপা বেঁধে লাঠি ও বন্দুকের বাট দিয়ে পিঠে ও পায়েসহ শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে একটি হাত ভেঙে দেয় এবং দুই হাতের আঙ্গুল থেতলে দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএসএফ ইউনুসকে ৪ ঘন্টা আটকে রেখে মঙ্গলবার বিকেল সাড়ে চারটার দিকে বাংলাদেশের অংশে ফেলে রেখে চলে যায়। এসময় গ্রামের লোকজন তাকে উদ্ধার করে বিকেলে পৌনে পাঁচটায় পরশুরাম উপজেলা হাসপাতালে নিয়ে যায়।

ইউনুস বলেন, মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে সীমান্তবর্তী এলাকায় ছাগল চড়াতে গেলে ভারতীয় বিএসএফ বাংলাদেশের প্রবেশ করে তাকে ধরে নিয়ে যায় এবং কোন কিছু জিজ্ঞেস না করে বিএসএফের ৪/৫ জন সদস্যে আমাকে লাঠি দিয়ে পিটাতে শুরু করে তারা লাঠি দিয়ে পিটিয়ে ডান হাত ভেঙে দেয়। এক পর্যায়ে শার্টপ্যান্ট খুলে ফেলে নির্মম ভাবে পিটাতে থাকে। পরে বন্ধুকের বাট দিয়ে দুই হাত ও পায়ের আঙ্গুল থেঁতলে দেয়।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ফেনীস্থ অধিনায়ক লে.কর্নেল রকিব হাসান বলেন, বাংলাদেশী কিশোর সীমান্তবর্তী এলাকায় গেলে ভারতীয় বিএসএফের হাতে ধরা পড়ে। প্রাথমিকভাবে খোঁজখবর থেকে জানা গেছে বিএসএফ তাকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে।

তিনি আরো বলেন, বিষয়টি নিয়ে আজ বুধবার দুপুরে দ্বিপাক্ষিক পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় বিএসএফকে অবহিত করলে ভারতীয় বিএসএফ অনাকাঙ্ক্ষিত বিষয়ের জন্য দুঃখ প্রকাশ করেছেন এবং ভবিষ্যতে এমন ঘটনা ঘটবে না বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

 

আল/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More