বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

রাজধানী সুপার মার্কেটসহ ঝুঁকিপূর্ণ মার্কেটগুলোর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে: ডিজি

দীপ্ত নিউজ ডেস্ক
1 minutes read

গাউসিয়া ও রাজধানী সুপার মার্কেটসহ অন্যান্য ঝুঁকিপূর্ণ মার্কেটের বিষয়ে অচিরেই সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। বুধবার (০৫ এপ্রিল) আগুনে পুড়ে যাওয়া বঙ্গবাজার ঘুরে দেখার পর বিফ্রিংয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ডিজি জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, বিএনবিসি কোড অনুযায়ী একটি মার্কেট বা স্থাপনা অথবা বিল্ডিংয়ে যত মানুষ থাকেন সেই অনুপাতে বাহির ও প্রবেশ পথের সঙ্গে অগ্নিনির্বাপন ব্যবস্থা থাকার কথা। আমার কাছে আপাতদৃষ্টিতে মনে হচ্ছে এগুলো ঝুঁকিপূর্ণ। এজন্য আমরা বৃহস্পতিবার (০৬ এপ্রিল) থেকে সার্ভে করব এবং মালিকপক্ষকে নিয়ে আমরা বসব, কী করতে হবে সে বিষয়ে আলোচনা হবে। যদি ঝুঁকিপূর্ণ হয় আমরা একই ব্যবস্থা গ্রহণ করব।

এদিকে বঙ্গবাজারে অগ্নিকান্ডের ৩২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও আগুন লাগার সঠিক কারণ উদঘাটন করতে পারেনি ফায়ার সার্ভিস। সংস্থাটি জানায়, মালামাল ঠাসা মার্কেটটির ধ্বংসস্তূপ সরিয়ে নিলে আগুনের উৎস চিহ্নিত করা সম্ভব হবে।

মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছায় তারা। পরে প্রায় সাড়ে ৬ ঘণ্টা পর ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে এখন পর্যন্ত প্রায় ৪ হাজারের বেশি দোকান পুড়ে গেছে।

 

এমি/দীপ্ত

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More