শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

নওগাঁয় খেটে খাওয়া মানুষদের পাশে ইফতার সামগ্রী নিয়ে এমপি জন

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

বিকেল হলেই বাড়ি থেকে বেড়িয়ে পড়েন। এলাকার বিভিন্ন স্থানে ঘুরেঘুরে খেটে খাওয়া নিম্ম আয়ের রোজাদারদের মাঝে ইফতার ও খাবার বিতরণ করেন। খেটে খাওয়া অসহায়, গবীর, ছিন্নমূল ও সাধারণ মানুষের সাথেই ইফতার করেন তিনি।

পবিত্র রমজান মাস উপলক্ষে প্রায় প্রতিদিন ব্যক্তিগত এই কর্মসূচী পালন করে আসছেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম আব্দুল জলিলের সন্তান নওগাঁ(সদর) আসনের এমপি ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।

প্রধাানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক রমজান মাসের তৃতীয় রোজা থেকে সম্পন্ন ব্যক্তিগত তহবিল থেকে তিনিসহ তার সকল দলীয় নেতাকর্মীরা প্রতিদিন প্রায় ৫শরোজাদারদের মাঝে রান্না করা ইফতার সামগ্রী তুলে বিতরণ করা হচ্ছে।

পথচারী, শ্রমজীবী, দরিদ্র ও সাধারণ সকল রোজাদারদের হাতে ইফতারি সামগ্রী তুলে দেওয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন এমপি জন। প্রতিটি ইফতারি প্যাকেটে থাকে খেজুর, মাংস বিরিয়ানী, জিলাপী, বুট, বুন্দিয়া, বেগুনি, পিঁয়াজু, কলাসহ হরেক রকম খাবার খাবার।

ইফতার সামগ্রী বিতরণের পাশাপাশি তিনি বিভিন্ন এলাকায় গিয়ে সাধারণ মাানুষদের সঙ্গে মতবিনিময় করেন। শুনেন মানুষদের সমস্যা ও চাওয়ার কথা।

এমপি জন বলেন, আমার বাবা মরহুম আব্দুল জলিলের দেখানো পথেই চলার চেষ্টা করছি। বাবার রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো শেষ করার চেষ্টা করছি। বাবা সব সময় তার এলাকার সাধারণ মানুষদের উন্নয়নের কথা ভাবতেন। যার কারণে আজও বাবাকে এই অঞ্চলের মানুষরা ভুলতে পারেনি। তাই আমিও বাবার মত আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী হয়ে এলাকার মানুষের জন্য সারাজীবন কাজ করে যেতে চাই। ইতোমধ্যে শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থাসহ বেশ কিছু উন্নয়ন কাজ বাস্তবায়ন হয়েছে।

আগামী দিনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রতিটি উন্নয়ন পরিকল্পনা সুন্দর ভাবে বাস্তবায়নের আশাবাদ ব্যক্ত করেন সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।

আফ/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More