বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সাংবাদিক শামসুজ্জামানের মুক্তির দাবিতে জাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

দীপ্ত নিউজ ডেস্ক
1 minutes read

প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানের মুক্তি ও তার বিরুদ্ধে মামলার প্রত্যাহার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শুক্রবার (৩১ মার্চ) বিকেল ৩টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে জাহাঙ্গীরনগরের মুল ফটকে সড়ক অবরোধ করে রাখে প্রায় শতাধিক শিক্ষার্থী।

এসময় দুই কিলোমিটার যানজটে দুর্ভোগের পরেছিলো যাত্রীরা।

অবশ্য এর আধাঘন্টা পর সড়ক ছেড়ে ক্যাম্পাসে ফিরে যায় শিক্ষার্থীরা৷ এরআগে জাহাঙ্গীরনগরের মোরাদ চত্তর থেকে মিছিল নিয়ে বের করে শিক্ষার্থীরা। পরে তারা সড়কে এসে বসে পড়ে। এসময় বিক্ষোভ আন্দোলনে সাংবাদিক শামসুজ্জামানের মুক্তির দাবি জানান। এসয় সাদা পোশাকের পুলিশসহ পোশাক পরিহিত অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো।

আন্দোলন করা শিক্ষার্থীদের দাবি গুলো হলো- শামসুজ্জামানের নি:শর্তে মুক্তি, শামসুজ্জামান ও প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা।

জাবির প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, ‘আমরা জানতে পেরেছি আমাদের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করেছে। আমরা দ্রুত সেখানে গিয়েছি যাতে তাদের সঙ্গে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে। রমজানের দিনে মানুষের দুর্ভোগের কথা বিবেচনা করতে বলায় তারা নিয়ে অবরোধ উঠিয়ে নিয়েছে। অবরোধের ইস্যুটা যেহেতু রাষ্ট্রীয়, রাষ্ট্রই এটার সমাধান করবে। আইনসম্মতভাবেই সমাধান হবে।’

অন্যদিকে শিক্ষার্থীদের সড়ক অবরোধ শেষ হওয়ার পরপরই বিকেল ৪ টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মুল ফটকে হলুদ ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রকাশ করার অভিযোগ এনে দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের কুশপুত্তলিকা দাহ করেছে জাহাঙ্গীরনগরের বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতারা।

 

এমি/দীপ্ত

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More