শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

নারায়ণগঞ্জে মহাসড়কে ৩৮ লাখ টাকা ডাকাতি, গ্রেপ্তার ৭ ডাকাত

দীপ্ত নিউজ ডেস্ক
2 minutes read

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ৩৮ লাখ টাকা ডাকাতির ঘটনায় ৭ জন আন্তজেলা ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। রবিবার (১৩ মার্চ) দুপুরে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন পিবিআই নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম।

গ্রেপ্তারকৃতরা হলেন বরগুনা জেলার জকিরতব এলাকার বাসিন্দা সাইফুল ইসলাম স্বপন,মো. একই জেলার বাসিন্দা মো. রতন , বাবুল হোসেন , কুমিল্লা জেলার বাঙ্গুরা বাজার এলাকার বাসিন্দা নুর ইসলাম, ফরিদগঘঞ্জ জেলার কবি রুপসা এলাকার বাসিন্দা মো. রাসেল, চাঁদপুর জেলার কচুয়া এলাকার বাসিন্দা শাহরিয়ার মোফাজ্জল ও মো. সালাউদ্দিন।

ঘটনার বিবরণে সংবাদ সম্মেলনে পিবিআই জানায়, গত ২০২১ সালের ২০ ফেব্রুয়ারি পরিতোষ চন্দ্র ধর (৫০) চট্টগ্রামের লাঙ্গলমোড়া এলাকা থেকে তার ব্যবসার ৬০ ভরি সোনা ঢাকার তাঁতি বাজারে ৩৮ লাখ টাকায় বিক্রি করে টাকাসহ চট্টগ্রামে যাচ্ছিলেন। পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর ব্রিজের পশ্চিমপাড়ে পৌঁছামাত্র ডাকাতদল আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তার কাছে থাকা ৩৮ লাখ টাকা নিয়ে যায়। এ ঘটনায় গত তিনি সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেন।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আরো জানান, মামলায় উল্লেখ করা হয়, আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে ৩৮ লাখ টাকা ডাকাতি করা হয়েছে। ২১ সালের ২২ আগষ্ট মামলার তদন্তের দায়িত্ব পায় পিবিআই। গত ২০২৩ সালের ২১ ফেব্রুয়ারী সাইফুল ইসলাম স্বপন, নূর ইসলাম, মোঃ রাসেল, মোঃ রতন, মোঃ বাবুল হোসেনকে ব্রাক্ষনবাড়ীয়া জেলার নাসিরনগর থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। দ্বিতীয় দফা শাহরিয়ার, মোঃ সালাউদ্দীনকে চট্টগ্রাম এবং কক্সবাজার জেলার বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে দুটি নকল জ্যাকেট ও একটি খেলনা পিস্তল জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা বিজ্ঞ আদালতে ডাকাতির ঘটনা স্বীকার করে জবানবন্দি প্রদান করেন।

পুলিশ সুপার জানান, জিজ্ঞাসাবাদ কালে আসামীরা জানান, পুরাতন স্বর্ণ বিক্রি করে ঢাকার তাতি বাজার এলাকায় স্বর্ণপট্টি থেকে বের হওয়ার সময় বাদি পরিতোষ চন্দ্রকে অনুসরণ করে আসামী সালাউদ্দিন। বাদী সায়েদাবাদ বাসস্ট্যান্ড থেকে চট্টগ্রামগামী খাদিজা পরিবহনে উঠলে আসামী সালাউদ্দীন কৌশলে ঐ একই বাসে উঠে যায়। তারপর সালাউদ্দিন অপর সহযোগী শাহারিয়ার মোফাজ্জলকে ফোনে বিষয়টি জানান। পরে মোফাজ্জল, রতন, বাবুল হোসেন, সাইফুল ইসলাম স্বপন ও নুর ইসলাম কাঁচপুর ব্রিজের পশ্চিম পাশে অবস্থান নেন। গ্রেপ্তারকৃতরা বাসটিতে উঠে তারা আইনশৃঙ্খলাবাহিনীর পরিচয়ে পরিতোষের কাছে অবৈধ টাকা আছে বলে দাবি করেন। সোনারগাও উপজেলার কাঁচপুরে পৌঁছেই ডিবি পরিচয়ে ডাকাতি করে তারা। এসময় পরিতোষ সর্বস্ব নিয়ে গাড়ি থেকে পালিয়ে যায় তারা।

এ ঘটনার মামলার তদন্ত কার্যক্রম চলমান রয়েছে।

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More