মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

নারায়ণগঞ্জে নকল জুস কারখানাকে ২ লাখ টাকা জরিমানা

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ওয়েলকাম স্টার ফুড এন্ড বেভারেজ নামে একটি নকল জুস কারখানাকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বৃহষ্পতিবার (৯ মার্চ) দুপুরে উপজেলার পিরোজপুর ইউনিয়নের ঢাকাচট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পাশে পিরোজপুর এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার সহকারী পরিচালক জানান, ওয়েলকাম স্টার ফুড এন্ড বেভারেজ নামে অবৈধ প্রক্রিয়ায় জুস উৎপাদন ,মিথ্যা বিজ্ঞাপন ব্যাবহার ও অনুমোদনহীন কেমিক্যাল মিশ্রন করার অপরাধে ভোক্তাঅধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় পঞ্চাশ হাজার টাকা, ৪৪ ধারায় পঞ্চাশ হাজার টাকা ও ৪২ ধারায় একলক্ষ টাকা সহ মোট দুই লক্ষ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানের বিষয়ে র‌্যাব১১ এর উপঅধিনায়ক মেজর মো. সানরিয়া চৌধুরী জানান, উপজেলার সাদিপুর ইউনিয়নের কাজীপাড়া গ্রামের এবায়েদ উল্লাহ মিয়ার ছেলে আফজাল হোসেন ওরফে লিলন চৌধুরী দীর্ঘদিন যাবত উপজেলার পিরোজপুর ইউনিয়নের পিরোজপুর ইনকিলাবের একটি পরিত্যক্ত ভবনে দীর্ঘদিন ধরে অবৈধভাবে ওয়েল কাম স্টার ফুট ও বিডি রয়েল নামে কারখানায় বিষাক্ত জুস প্রস্তুত করে দেশের বিভিন্ন প্রান্তে সরবরাহ করে যাচ্ছে। এ সকল জুস পান করে দেশের লক্ষ লক্ষ মানুষ ও শিশুসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে।

র‌্যাব১১ ও ভোক্তা অধিকারের যৌথ অভিযানে ১৪ হাজার লিটার জুস ধ্বংস ও ২০কেজি কেমিক্যাল জব্দ করা হয় এবং আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। জনস্বার্থে এ ধরণের অভিযান চলমান থাকবে।

অনু/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More