শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ইউএনও জানে আলমের বিরুদ্ধে আইনজীবীর মামলা

দীপ্ত নিউজ ডেস্ক
1 minutes read

রাজশাহীর গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. জানে আলমের বিরুদ্ধে এবার দুর্নীতির মামলা হয়েছে। সোমবার (৬ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী জেলা স্পেশাল ট্রাইব্যুনাল ও সিনিয়র দায়রা জজ আদালতে মামলাটি করেন আইনজীবী সালাহ উদ্দিন বিশ্বাস।

অ্যাডভোকেট রায়হান কবির জানান, বিচারক আব্দুর রহিম মামলাটির শুনানি শেষে রাজশাহী জেলা সমন্বিত দুদককে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় উল্লেখ করা হয়, ২০২০ সালের ৩ ডিসেম্বর গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার হিসেবে মো. জানে আলম যোগদান করেন। এরপর থেকে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অবৈধভাবে প্রায় ৫ কোটি টাকা উপার্জন করেছেন তিনি। এ অবৈধ অর্থ থেকে তিনি বিলাসবহুল বাড়ি, জমি ও গবাদি পশুর খামার তৈরি করেছেন। এছাড়াও নামে-বেনামে অনেক জমি কিনেছেন।

তার বিরুদ্ধে আরও অভিযোগ, আশ্রয়ণ প্রকল্পের নির্মাণকাজ সম্পন্ন না করে তিনি সরকারিভাবে প্রকল্পের অগ্রগতি শতভাগ দেখিয়েছেন। এমনকি তিনি ৮৮টি খাস পুকুর ইজারাত দিয়েও অবৈধভাবে অর্থ আয় করেন।

সালাহ উদ্দিন বিশ্বাস জানান, এসব বিষয়ে ইউএনও’র বিরুদ্ধে প্রতিবাদ করতে গেলে তিনি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেয়ার ভয় দেখান।

এ বিষয়ে গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার মো. জানে আলমের সঙ্গে যোগায়োগ করা হলে তিনি ফোন ধরেননি।

এর আগে গত ২৬ জানুয়ারি ইউএনও’র বিরুদ্ধে রাজশাহী পরিবেশ আদালতে অপর একটি মামলা দায়ের করেন আইনজীবী সালাহ উদ্দিন বিশ্বাস।

 

এমি/দীপ্ত

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More