মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

জামালপুর কারাগারে বন্দিদের বিদ্রোহ, নিহত ৬

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

জামালপুরে ১০ ঘন্টা পর জেলা কারাগারের বন্দিদের বিদ্রোহ নিয়ন্ত্রণে এনেছে কারা কর্তৃপক্ষ। এ ঘটনায় ৬ বন্দি নিহত, জেলার সহ ১৪ কারারক্ষী ও ৫ বন্দি আহত হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগষ্ট) দুপুরে কয়েদিরা কারাগার থেকে বের হওয়ার জন্য বিদ্রোহ ঘোষণা করলে কারা কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলার বাহিনীর সহযোগিতায় বিদ্রোহীদের শান্ত করার চেষ্টা করে।

কয়েদিরা কারাগারের ভিতরে বিভিন্ন রকম তাণ্ডব ও জিম্মি করার চেষ্টা করলে দিনভর আইনশৃঙ্খলা বাহিনী ও কারা কর্তৃপক্ষরা ফাঁকা গুলি ছুড়ে রাতে পরিবেশ নিয়ন্ত্রণে আসে।

শুক্রবার দুপুরে ছয় জন কয়েদির মৃত্যুর খবর বিষয়টি নিশ্চিত করে জেলার আবু ফাত্তাহ জানান, সাম্প্রতিক সময়ে রাজনৈতিক ও বৈষম্যবিরোধী আন্দোলনে গ্রেফতারকৃতদের সরকার মুক্তি দিলে অন্যান্য কয়েদিরা মুক্তি দাবি করে গতকাল বৃহস্পতিবার দুপুরে বিদ্রোহ শুরু করে বন্দিরা।

তিনি জানান এই ঘটনায় ৫ জন বন্দি ঘটনাস্থলে নিহিত হয় ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১ জন মারা যায়। এতে জেলার আবু ফাত্তাহ সহ ১৪ কারারক্ষী আহত ও আরও ৫ জন বন্দি আহত হয়েছে। আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। তবে কোন বন্দি পালাতে পারেনি। এছাড়াও হাসপাতাল কারাগারে থাকা হাসপাতাল বিভিন্ন ওয়ার্ড ও জেলার কক্ষ আগুন দিয়ে ভষ্মিভূত করা হয়েছে।

বর্তমানে কারাগার শান্ত অবস্থা রয়েছে। আহতদের হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহতদের ময়না তদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

হীরা / আল / দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More