রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

‘আন্দোলনের নামে বিএনপি-জামায়াত লুটপাটে জড়িত’

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

কোটা সংস্কার আন্দোলনের নামে জামাত বিএনপি ইউনুস গংরা লুটপাট, অগ্নিসংযোগ, নৈরাজ্যের সাথে জড়িত বলে উল্লেখ করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শনিবার (২৭ জুলাই) সকাল ১১ টায় ভাংচুরকৃত দিনাজপুর জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এসব কথা বলেন। 

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্বদানকারী ছাত্ররা বলেছে লুটপাট অগ্নিসংযোগ নৈরাজ্যতার সাথে তাদের কোন সম্পর্ক নেই এ কথা ক্লিয়ার যে জামাতবিএনপি ইউনুস গংরা জাতীয় ও আন্তর্জাতিকভাবে জড়িত। যাদের লক্ষই হচ্ছে বাংলাদেশ যে আত্মমর্যাদা নিয়ে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে সেটাকে নামিয়ে দেওয়া।

প্রতিমন্ত্রী আরও বলেন, এক সময় আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী হেনরি কেসিঞ্জার বলা চেষ্টা করেছিল বাংলাদেশ তলাবিহীন ঝুড়ির মত। এই জামাতবিএনপি ইউনূস গংরা তারই ধারাবাহিকতায় কাজগুলো করে যাচ্ছে। বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বানানোর জন্যেই এই অরাজকতা লুটপাট, অগ্নি সংযোগ করেছে ।

তিনি আরও বলেন, ২০০৯ সালে ২৫ শে ফেব্রুয়ারি পিলখানার হত্যাকান্ড, বঙ্গবন্ধুর হত্যাকান্ডের বিচার মানবতাবিরোধী বা যুদ্ধাপরাধীদের বিচার করতে গিয়ে তারা বাংলাদেশকে জ্বালিয়েছিল । বাংলাদেশের সাংবিধানিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা করতে গিয়ে বাংলাদেশকে জ্বালিয়ে দিয়েছে ।

প্রতিমন্ত্রী আরও বলেন, ২০১৮ সালের সেই যে ঘটনা আবার পুনরাবৃত্তি করে ছাত্রদেরকে ব্যবহার করে বাংলাদেশকে পুড়িয়ে দেওয়া, জ্বালিয়ে দেওয়া, ধ্বংস করে দেওয়ার, ঝুড়িবিহীন বা তলা বিহীন করার মহাপরিকল্পনা নিয়েছিল । কারণ এই ধ্বংসযোগ্য বাংলাদেশের বিরুদ্ধে, এটা আওয়ামী লীগের বিরুদ্ধে নয়, এটা শেখ হাসিনার বিরুদ্ধে নয় এটা আমার বিরুদ্ধে নয় এটা বাংলাদেশের বিরুদ্ধে সন্ত্রাসী নৈরাজ্যকর কর্মকাণ্ড। এই কর্মকান্ডের সাথে জামাত বিএনপি এবং ইউনুস গংরা সরাসরি জড়িত ।

তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, সকল ভেদাভেদ ভুলে আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরদের একত্রিত হয়ে সাধারণ মানুষের দ্বারে দ্বারে পৌঁছাতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ সহ আওয়ামী লীগের বিভিন্ন স্তরে নেতা কর্মীরা।

গত ১৮ জুলাই দিনাজপুর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে কোটা সংস্কার আন্দোলনে আন্দোলনকারীরা দিনাজপুর শহরের বাসুনিয়াপট্টি জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় ও সদর আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর করেন।

সুলতান/ আল/ দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More