শনিবার, ৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বিজ্ঞাপন
শনিবার, ৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

প্রশ্নফাঁস; পিএসসির উপপরিচালকের বাড়িতে যা রয়েছে

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে গ্রেপ্তার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) উপপরিচালক মো. আবু জাফরের গ্রামের বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলার কলাগাছিয়া ইউনিয়নে।

কয়েক বছর আগে এখানে একটি ডুপ্লেক্স বাড়ি নির্মাণ শুরু করেন তিনি। এলাকায় তেমন যাতায়াত না থাকায় যার নির্মাণকাজ এখনো শেষ হয়নি। তবে বাড়ির দরজায় একটি মাদ্রাসা চলে তার অর্থায়নে।

এছাড়া একই উপজেলায় পাশের গ্রাম কল্যাণ কলসে রয়েছে তার শ্বশুর বাড়ি। সেখানে কেউ না থাকলেও এলাকায় আসলে সেই বাড়িতেই থাকেন তিনি। বর্তমানে বাড়িটি রয়েছে তালাবদ্ধ। সেখানেও একটি মাদ্রাসার আংশিক ব্যায়ভার বহন করেন তিনি। এছাড়া ঢাকার রামপুরায় জ্যোতি ইনস্টিটিউট নামের একটি কোচিং সেন্টারের আংশিক মালিকানা রয়েছে তার।

প্রশ্নফাঁসের ঘটনায় জড়িত থাকলে তদন্ত সাপেক্ষে বিচারের দাবি জানান এলাকাবাসী।

কলাগাছিয়া এলাকার বাসিন্দা দোলন চৌধুরী জানান, আবু জাফরের একটি পুরনো বাড়ি থাকলেও দীর্ঘদিন ধরে সে আসে না। সে যদি প্রশ্ন ফাঁসের ঘটনায় জড়িত থাকে; তাহলে আমরাও তার বিচার চাই।

অপর বাসিন্দা হাবলু হাওলাদার জানান, সে এলাকায় আসেনা বললেই চলে। তবে আমরা আগে জানতাম, তার অর্থায়নে এখানের একটি মাদ্রাসা চলে। এর বেশি কিছু আমরা জানি না।

আবু জাফরের স্ত্রীর বড় ভাই আমিনুদ্দিন সাংবাদিকদের বলেন, আবু জাফর এত খারাপ প্রকৃতির লোক হতেই পারে না। সে প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে জড়িত থাকতে পারে না। হয়তো তাকে ষড়যন্ত্রমূলক তাকে ফাঁসানো হয়েছে।

কলাগাছিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান (ইউপি) মাইনুল ইসলাম বলেন, চারপাঁচ বছর আগে আবু জাফরের বাড়ি ঘর নদীগর্ভ বিলীন হয়ে যায়। পরে কুমারখালী বাজার সংলগ্ন এলাকায় ৬০ শতাংশ জমি কিনে নতুন বাড়ি নির্মাণ কাজ শুরু করেন। এর বাইরে এ এলাকায় আবু জাফরের তেমন জমি জমা নেই।


গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহিউদ্দিন আল হেলাল জানান, এখন পর্যন্ত সরকারিভাবে তার সম্পদের বিষয়ে খোঁজখবর নেয়ার কোন পদক্ষেপ নেয়া হয়নি। সরকারি সিদ্ধান্ত পেলে আমরা তদন্ত করব।

মো. ইমরান/এজে/দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More