রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সিরাজগঞ্জে একই লাইনে দুই ট্রেন: তদন্তে কমিটি গঠন

4 minutes read

ঢাকাঈশ্বরদী রেলসড়কে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেল স্টেশনে একই লেনে বিপরীতমুখী মৈত্রী ও ধূমকেতু দুট ট্রেন প্রবেশের ঘটনায় তদন্তে কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। আগামীকাল সোমবারের (৬ মে) মধ্যে তদন্ত কমিটির রিপোর্ট দেওয়া জন্য বলা হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের সহকারী পরিবহণ কর্মকর্তা হারুণঅররশিদকে কমিটির আহ্বায়ক করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। যাদের মধ্যে রয়েছেন সহকারী যান্ত্রিক প্রকৌশলী, সহকারী সংকেত প্রকৌশলী ও বঙ্গবন্ধু রেলওয়ে সেতু প্রকল্পের একজন কর্মকর্তা। ইতোমধ্যে তারা ঘটনাস্থলও পরিদর্শন করেছেন।

এর আগে শনিবার (৪ মে) দুপুরের দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে সিগনালের ভুলের কারণে দুই ট্রেন মুখোমুখি অবস্থানে পৌঁছালে চালকের দক্ষতায় বড় কোন দূর্ঘটনার ঘটনা ঘটেনি বলে রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন মাস্টার মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, এখানে দুটি প্লাটফর্ম নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে একটির কাজ শেষ হলেও অপরটির কাজ চলমান। এ কাজের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান সিগনালিং পদ্ধতি ভেঙে ম্যানুয়াল পদ্ধতি চালু করে। শনিবার দুপুর আড়াইটার দিকে মৈত্রী এক্সপ্র্রেস ট্রেনটি ৫ নম্বর প্লাটফর্মে প্রবেশ করে। এর কিছুক্ষণ পরই রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস চলে আসে। ওই ট্রেনটি ৪ নম্বর প্লাটফর্মে প্রবেশের কথা। কিন্তু অদক্ষ লাইনম্যানদের ভুলের কারণে ট্রেনটি ৫ নম্বর প্লাটফর্মে ঢুকে পড়ে। বিষয়টি চালক দূর থেকে লক্ষ্য করে ট্রেনটি থামিয়ে দেন। ট্রেনের গতি কম থাকায় বড় দুর্ঘটনা থকে রক্ষা পায় ট্রেন ও হাজারখানেক যাত্রী।

তদন্ত রিপোর্ট পাওয়ার পর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা হবে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

শিশির/ আল / দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More