বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

হিজড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে মতবিনিময় সভা

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

জামালপুর জেলার হিজড়া জনগোষ্ঠীর জীবিকার নিরাপত্তা ও সামাজিক মর্যাদা বৃদ্ধি করার লক্ষ্যে হিজড়াদের আর্থসামাজিক উন্নয়ন প্রকল্পে সম্পৃক্ত অংশীজনদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫মার্চ) বিকেলে সুশিল সমাজের প্রতিনিধিদের নিয়ে উন্নয়ন সংঘের ডিটিআরসির শেওলা সভাকক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

হিজড়া জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়ন প্রকল্পের ব্যবস্থাপক লিটন সরকারের সঞ্চলনায় সভাপতিত্ব করেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম।

সভায় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন জামালপুর পৌরসভার কাউন্সিলর সাইদা আক্তার, আইনজীবী মাহফুজা সুলতানা সাথী,জেলা প্রেসক্লাবের যুগ্মসাধারন সাধারন সম্পাদক সাংবাদিক তানভীর আহমেদ হীরা, আইনজীবী নুরুজ্জামান, শিক্ষক আজিমুন্নাহার শেলী, ইমাম মো. নজরুল ইসলাম, হিজড়া জনগোষ্ঠীর সদস্য চন্দ্রা আক্তার, পুরোহিত সুকান্ত চক্রবর্ত্তী প্রমুখ।

মতবিনিময় সভা বক্তারা বলেন,দেশের সর্ববৃহৎ স্টিল কোম্পানি বিএসআরএম এর আর্থিক সহায়তায় উন্নয়ন সংঘের মাধ্যমে বাস্তবায়নাধীন প্রকল্পের আওতায় জামালপুরে ২৬০ জন হিজড়া সদস্যকে অন্তর্ভূক্ত করা হয়েছে। হিজড়াদের আরো বৃহৎ অংশকে নিয়ে তাদের আচরণগত দিকপরিবর্তন সামাজিক অর্থনৈতিক সুরক্ষা প্রদানের জন্য বৃত্তিমূলক প্রশিক্ষণের মাধ্যমে সম্পৃক্ত করা প্রয়োজন।

প্রকল্পে অংশগ্রহণকারীদের জন্য পারিবারিক উন্নয়ন পরিকল্পনা ব্যবসা আর্থিক সহায়তা প্রদানসহ বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। এর ফলে তারা সামাজিক অর্থনৈতিকভাবে মর্যাদা বৃদ্ধি পাচ্ছে এই প্রকল্পটি আরো দীর্ঘমেয়াদ করা জন্য অনুরোধ জানিয়েছেন।

 

হীরা/ আল / দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More