বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সাতকানিয়ায় বন্যার্ত মানুষের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

দক্ষিণ চট্টগ্রামে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে লাখ লাখ মানুষ। ধ্বংস হয়েছে গ্রামীণ যোগাযোগের সড়ক কাঠামো। বিশেষকরে পাহাড়ি ঢলে শঙ্খ নদের তীরবর্তী এলাকাসমূহের অভ্যন্তরীণ অনেক রাস্তাঘাট পুরোপুরি নষ্ট হয়ে গেছে। এইসব এলাকায় বন্যার্ত অসংখ্য মানুষের চিকিৎসাসেবা, ঔষধ ও খাবারের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। এই প্রতিকূল পরিস্থিতিতে বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে এলাকার যুব সংগঠনগুলো।

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কালিয়াইশ ইউনিয়নের ঢেলি পাড়া থেকে কুন্ডুকুল পর্যন্ত সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ও বন্যা দুর্গত মানুষদের চিকিৎসাসেবা দিতে মাইঙ্গাপাড়া তালিমুল কুরআন দাখিল মাদ্রাসা, হেফজখানা ও এতিমখানায় বৃহস্পতিবার (১৭ আগস্ট) ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে প্রাথমিক ঔষধ বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়। প্রায় চার শতাধিক রোগী এই ক্যাম্প চিকিৎসাসেবা নিয়েছেন। যার অধিকাংশই ছিল বয়স্ক রোগী, মহিলা এবং শিশু। কালিয়াইশের সাঙ্গু ইয়ুথ ডেভেলপমেন্ট ফোরামের উদ্যোগে কেরানীহাটের হেলথকেয়ার হসপিটাল, প্রত্যয় একতা সংঘ, টাইগার ক্লাব এবং এলাকার যুব সমাজ ও প্রবাসীদের সার্বিক সহযোগিতায় এই আয়োজন সফলভাবে সম্পন্ন হয়েছে।

স্বেচ্ছাসেবী অভিজ্ঞ চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন ডা. মুহাম্মদ হাবিব উল্লাহ (কানন), ডা. জয়দেব বসাক, ডা. মোহাম্মদ শোয়েব, ডা. নাসরিন ফারজানা সনি এবং ডা. প্রমিজ বড়ুয়া।

এই চিকিৎসা ক্যাম্পের উদ্যোক্তা এবং সাঙ্গু ইয়ুথ ডেভেলপমেন্ট ফোরামের প্রতিষ্ঠাতা মুহাম্মদ আবু ছালেহ ছিদ্দিকী জানান, বন্যা কবলিত মানুষদের প্রতি ভালোবাসা ও সহানুভূতি জানাতে এবং মানবিক আবেদন থেকেই প্রত্যন্ত অঞ্চলে ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করে চিকিৎসা ও বিনামূল্যে প্রাথমিক ওষুধ বিতরণ কর‍া হয়েছে।

 

মোরশেদ আলম/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More