মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

কলমা ইউনিয়ন আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

রাজশাহীর তানোর উপজেলার এক নং কলমা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১১ জুলাই) বিকেলে তানোর উপজেলার কলমা ইউনিয়নের দরগাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে কলমা ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ লুৎফুর রহমান রাব্বির সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মান্নানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর তানোরগোদাগাড়ী আসনের সংসদ সদস্য আলহাজ ওমর ফারুক চৌধুরী।

উদ্বোধক হিসেবে তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মাইনুল ইসলাম স্বপন এক নং কলমা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন তানোর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ সরকার প্রদীপ। এছাড়া সম্মেলনে বক্তব্য দেন তানোর উপজেলা ভাইস চেয়ারম্যান আবু বকর সিদ্দিক।

সম্মেলনে প্রধান অতিথি ফারুক চৌধুরী এমপি বলেন, এক নং কলমা ইউনিয়ন আওয়ামী লীগ দুইটি ইউনিটে ভাগ করা হবে। ইউনিয়নের এক থেকে পাঁচ নং ওয়ার্ডের সমন্বয়ে গঠিত হবে পশ্চিম কলমা ইউনিয়ন আওয়ামী লীগ এবং ছয় থেকে নয় নং ওয়ার্ডের সমন্বয়ে গঠিত হবে পূর্ব কলমা ইউনিয়ন আওয়ামী লীগ।

এছাড়া তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন বিএনপির পায়ের তলায় মাটি নেই, তাদের খুঁটির জোর নেই। তাদের সরকার পতনের এক দফা আন্দোলনের ডাক দিয়েছে তা কখনো সফল হবে না, কারণ তাদের সঙ্গে জনগণ নেই।

আর জামাতকে উদ্দেশ্য করে বলেন এই দলটি একাত্তরের যুদ্ধের সময় দেশের বিরুদ্ধে কাজ করেছে তারা ছিল রাজাকার তাদের অনেক শীর্ষস্থানীয় নেতার যুদ্ধ অপরাধের দায়ে ফাঁসি হয়েছে। সুতরাং লাফালাফি করে কোন লাভ হবে না।

সম্মেলনের প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশন শুরু হয় বাদ মাগরিব। দ্বিতীয় অধিবেশনে এক নং থেকে পাঁচ নং ওয়ার্ডের সমন্বয়ে গঠিত পশ্চিম কলমা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয় আলহাজ্ব মনসুর রহমানকে এবং সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয় আতাউর রহমানকে। ইউনিয়নের পাঁচ থেকে নয় নং ওয়ার্ডের সমন্বয়ে গঠিত পূর্ব আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয় আলহাজ্ব আব্দুর রাহিমকে এবং সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয় মোঃ আনোয়ার হোসেন কে।

এছাড়া সম্মেলনে তানোর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, কলমা ইউনিয়নের নয়টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকসহ তৃণমূলের কয়েক হাজার নেতা কর্মী উপস্থিত ছিলেন।

ইউ. আদনান/শায়লা/ দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More