বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বৃষ্টি উপেক্ষা করে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ

দীপ্ত নিউজ ডেস্ক
4 minutes read

বৃষ্টি উপেক্ষা করে রাজশাহীতে বৈষম্য বিরোধী আন্দোলনরত শিক্ষার্থীরা রাজশাহীঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে।

শনিবার (৩ আগষ্ট) সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহীর প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন দিক থেকে ছোটবড় মিছিল নিয়ে আসতে শুরু করেন শিক্ষার্থীরা। এতে শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেয়। পরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীদের হামলায় সাইফুল ইসলাম নামে নগর গোয়েন্দার এক সদস্য গুরুতর আহত হয়। কয়েকজন আন্দোলনকারী লাঠিসোঁটা নিয়ে এসে তার ওপরে হামলা চালায়। এতে তিনি গুরুতর আহত হয়। পরে আহত পুলিশ সদস্যকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুপুর সাড়ে ১২টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে মহানগরীর তালাইমারি, ভদ্র হয়ে বিন্দুর মোড় কামারুজ্জামান চত্বরে অবস্থান নেয়। এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা কয়েকটি পুলিশবক্স ভাংচুর ও অগ্নিসংযোগ করেন।

পরে বিন্দুর মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদক্ষিণ করে বিভিন্ন শ্লোগান দেয় শিক্ষার্থীরা। সেখানে রাস্তায় লাঠিতে অগ্নিসংযোগ করে শিক্ষার্থীরা। কিছুক্ষণ অবস্থান করার পর শিক্ষার্থীরা রাজপথ থেকে চলে যান।

এদিকে, মহানগরীর গুরুত্বপূর্ণ সড়কে ব্যাপক পুুলিশ, র‌্যাব ও বিজিবি’র সদস্যরা থাকলেও শিক্ষার্থীদের মিছিলে বাধা দিতে দেখা যায়নি। আর মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অবস্থান নেয়

আদনান / আল/ দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More