মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

‘বাবাদের দুর্নীতিবিরোধী টিকা দিন’ টিআইবির পোস্ট ভাইরাল

দীপ্ত নিউজ ডেস্ক
2 minutes read

বর্তমানে সময়ে আলোচিত বিষয় বাংলাদেশ সিভিল সার্ভিসসহ ৩০টি নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসের ঘটনা। গত রবিবার (৭ জুলাই) একটি বেসরকারি টিভির অনুসন্ধানী প্রতিবেদনে উঠে আসে দীর্ঘ ১২ বছর ধরে চলা এ চক্রের প্রশ্নফাঁসের ঘটনা।

এ ঘটনায় অভিযান চালিয়ে দেশের বিভিন্ন স্থান থেকে পিএসসির ঊর্ধ্বতন তিন কর্মকর্তাসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে সিআইডি।

বিষয়টি গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে সব থেকে বেশি সমালোচিত বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যানের সাবেক ড্রাইভার সৈয়দ আবেদ আলী। আবেদ আলীর কারণে তার ছেলে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সৈয়দ সোহানুর রহমান সিয়ামও আসেন আলোচনায়।

বাবার দুর্নীতির কারণে সিয়ামকেও গ্রেপ্তার করেছে পুলিশ। সেই সঙ্গে তার বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নিয়েছে ছাত্রলীগ।

রবিবার এক বিজ্ঞপ্তিতে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, সিয়ামকে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এর কিছুদিন আগে কুরবানির জন্য ১২ লাখ টাকার ছাগল কেনা নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে আলোচিত দুটি নাম- মুশফিকুর রহমান ইফাত ও মতিউর রহমান। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য (শুল্ক ও আবগারি) ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট মতিউর রহমানকে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত ছিলেন।

ছাগলকাণ্ডের পর ছেলের বিলাসী জীবনযাপন নিয়ে তুমুল সমালোচনার সূত্র ধরেই মতিউরের বিপুল সম্পদের বিষয়টি সামনে আসে। এরপর থেকে মতিউর রহমান ও তার পরিবারের সদস্যদের নামে রিসোর্ট, শুটিং স্পট, পার্ক, বিলাসবহুল বাংলোবাড়ি, জমিসহ নামে-বেনামে বিপুল সম্পত্তি থাকার তথ্য বেরিয়ে আসতে থাকে। পুঁজিবাজারেও মোটা অঙ্কের বিনিয়োগ আছে মতিউরের। পরবর্তীতে মতিউর রহমানের চারটি ফ্ল্যাট ও ৮৬৬ শতাংশ জমি জব্দ করার (ক্রোক) নির্দেশ দেন আদালত।

এছাড়া দেশের জনপ্রিয় কনটেন্ট নির্মাতা ইফতেখার রাফসানের বাবাও রয়েছেন দুর্নীতির তালিকায়। ‘রাফসান দ্য ছোট ভাই’ নামে পরিচিত রাফসান সম্প্রতি মা-বাবাকে একটি অডি গাড়ি উপহার দেন। যার বাজারমূল্য ২ কোটি টাকা। এরপরই আলোচনায় আসে তার মা-বাবার আড়াই কোটি টাকার ব্যাংকঋণের একটি তথ্য। সেটি এখন বেড়ে সোয়া তিন কোটি। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় মিশ্র প্রতিক্রিয়া।

বাবা-ছেলের দুর্নীতি এমন সব কাণ্ড সামনে আসার পর মঙ্গলবার (৯ জুলাই) ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ছবি দিয়ে পোস্ট শেয়ার করে। ‘দুর্নীতি প্রতিরোধে আওয়াজ উঠুক ঘর থেকে’ ক্যাপশন দিয়ে ছবিতে লিখা আছে ‘আপনার বাবাকে দুর্নীতিবিরোধী টিকা দিন’।

 

সুপ্তি/ দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More