শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

চুয়াডাঙ্গায় ভুয়া চিকিৎসকসহ তিন প্রতিষ্ঠানকে জরিমানা

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

 

চুয়াডাঙ্গার জীবননগরে ভুয়া চিকিৎসকসহ দুই ডায়াগনস্টিক সেন্টার ও এক ক্লিনিক মালিককে ৪৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৫ নভেম্বর) দুপুর দেড়টার দিকে এ অভিযান পরিচালনা করেন জীবননগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তিথি মিত্র।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, জীবননগর মা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় সেখানে সরকার নির্ধারিত মূল্যেও চেয়ে অতিরিক্ত মূল্যে সেবা প্রদানের অভিযোগ প্রমাণিত হয়। ফলে প্রতিষ্ঠানটির মালিক জাকির আহমেদকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে জীবননগর জননী ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। প্রতিষ্ঠানটি গ্রাম্য চিকিৎসক দিয়ে চিকিৎসসেবা প্রদান করে আসছিল। অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রতিষ্ঠানটির মালিক আব্দুল মান্ননকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে গ্রাম্য চিকিৎসক হয়ে নামের সাথে ডিএমএফ ডিগ্রি লেখা ও রোগীদের সাথে প্রতারণা করার অভিযোগে ভুয়া চিকিৎসক শরিফুদ্দীনকে মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০ এর ২৮ ধারা মোতাবেক ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তিথি মিত্র জানান, চিকিৎসাসেবার মতো এমন একটি বিষয়ে প্রতারণা মারাত্মক একটি অপরাধ। চলমান এ অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার সাবাহ বিন মজিদ, স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমানসহ জীবননগর থানা পুলিশের একটি দল।

 

জান্নাতুল আওলিয়া / আল/ দীপ্ত সংবাদ

 

 

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More