শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

অর্ধশতকের শতক ছুঁলেন সাকিব

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

বাংলাদেশের প্রাণ, বাংলাদেশের জান, সাকিব আল হাসান। নিজের ক্রিকেট ক্যারিয়ার জুড়ে বিশ্বসেরা এই অলরাউন্ডার তার ভক্ত সমর্থকদের কাছে এই স্লোগানেই বেশ মুখরিত। একের পর এক রেকর্ডের তালিকায় নাম উঠিয়ে দেশবিদেশের অনেক ক্রিকেটারের থেকে নিজেকে ছাড়িয়ে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। ক্যারিয়ারের অন্তিম মূহূর্তে এসে গতকাল বৃহস্পতিবার (১৩ জুন) করলেন আরেকটি রেকর্ড।

বাংলাদেশের সুপার এইটের যাত্রায় বাঁচামরার ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলেন ৪৬ বলে ৬৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। এতে দীর্ঘ ১৯ মাস ২৯ দিন এবং ২০ ইনিংস পর আন্তর্জাতিক টিটোয়েন্টিতে অর্ধশতকের দেখা পেয়েছেন এই অলরাউন্ডার। এই অর্ধশতকে বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ১০০ টি অর্ধশতকের মাইলফলক গড়েন তিনি।

এ ছাড়া বিশ্বের ১৯তম ক্রিকেটার হিসেবে এই তালিকায় প্রবেশ করেন তিনি। আগের ১৮ জনের মধ্যে বর্তমানে ক্রিকেট খেলা চালিয়ে যাচ্ছেন মাত্র তিন জন। তার হলেনভিরাট কোহলি, রোহিত শর্মা ও জো রুট।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সবচেয়ে বেশি ৫৬টি অর্ধশতক এসেছে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেট ও ওডিআই থেকে। টেস্ট থেকে এসেছে ৩১টি ও সংক্ষিপ্ত ফরম্যাট টিটুয়েন্টি থেকে এসেছে ১৩টি। এই তালিকায় বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৯৪টি ফিফটি রয়েছে তামিম ইকবালের।

এছাড়াও গতকাল নেদারল্যান্ডসের বিপক্ষের ম্যাচে প্রথম বাংলাদেশি হিসেবে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে, আড়াই হাজার রানের মাইলফলক স্পর্শ করেন সাকিব আল হাসান।

ইমাম/ / দীপ্ত সংবাদ

আরও পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

সম্পাদক: এস এম আকাশ

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.