শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দেশ ও জনগণকে বাঁচাতে রাজপথে নামুন; গয়েশ্বর

সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে শনিবার সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপি

দীপ্ত নিউজ ডেস্ক
1 minutes read

দেশ ও দেশের জনগণকে বাঁচাতে সবাইকে রাজপথে নামার আহ্বান জানিয়েছেন বিএনপি নেতারা। গতকাল সারা দেশে ইউনিয়ন পর্যায়ে আয়োজিত পদযাত্রা কর্মসূচিতে তারা এ আহ্বান জানান। এসময় বিভিন্ন স্থানে কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগ করেন নেতারা।

সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা দাবিতে শনিবার সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপি ও সমমনা দলগুলো। বিএনপির স্থায়ী কমিটির কয়েকজন সদস্য দেশের বিভিন্ন স্থানে পদযাত্রা কর্মসূচিতে অংশ নেন। এতে নেতারা সরকারের তীব্র সমালোচনা করে বলেন, ভয় ভীতি দেখিয়ে এই সরকার আর ক্ষমতায় টিকে থাকতে পারবে না।

বিএনপির ঢাকা জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন, জাসাসের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব জাকির হোসেন রোকন। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘আজ দেশের ৪৫’শ ইউনিয়নে পদযাত্রা কর্মসূচি হচ্ছে। দাবি একটাই, আমরা একটা সুষ্ঠু অবাধ নির্বাচন চাই। আমরা আমাদের ভোটের অধিকার চাই। আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব। আমার ভোট আমি দেব, কেন্দ্রে গিয়ে দেব এবং রাতে নয় দিনে দেব। এটা হচ্ছে আমাদের মূল দাবি।’

তিনি আরো বলেন, এই দাবির সঙ্গে প্রাসঙ্গিক আমাদের ১০ দফা দাবি। শেখ হাসিনার অধিনে সুষ্ঠু অবাধ একটা নির্বাচন হতে পারে না। জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে হলে শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে।

কারণ, তিনি ভোটে নির্বাচিত না। পুলিশ রাতের বেলায় ভোট দিয়েছে। আপনারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, মেম্বার, উপজেলা এবং সংসদ নির্বাচনের কোথাও ভোট দিতে পারেন না।

ঢাকায় পদযাত্রা করে গণতন্ত্র মঞ্চ। এতে নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও জাতীয় গণসংহতি আন্দোলনের নেতারা, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির জন্য সরকারকে দায়ী করেন। গণতন্ত্র মঞ্চের এ পদযাত্রা জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে মতিঝিলের শাপলা চত্তরে গিয়ে শেষ হয়।

আল/দীপ্ত

 

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More