বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আ. লীগকে ক্ষমতায় রাখতে কাজ করেছেন বেনজীর: মির্জা ফখরুল

দীপ্ত নিউজ ডেস্ক
1 minutes read

আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ সব ধরনের চেষ্টা করেছিলেন বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমরা যখনই রাস্তায় নামি, তারা (সরকার) আমাদের ওপর হায়েনার মতো ঝাঁপিয়ে পড়ে এবং পুলিশ ও র‌্যাব আমাদের ওপর হামলা চালায়। বেনজীর ছিলেন পুলিশ ও র‌্যাবের প্রধান।’

বুধবার (৫ জুন) বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী ওলামা দল আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, বেনজীর রহমানের অপকর্ম, চুরি, দুর্নীতি নিয়ে পত্রিকায় যখন সংবাদ প্রকাশ শুরু হয়, তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দাবি করেন, সাবেক আইজিপি ক্ষমতাসীন দলের সঙ্গে সম্পৃক্ত নন।

তিনি বলেন, ‘তিনি (বেনজির) আওয়ামী লীগে নাম লিখিয়েছিলেন কি না আমি জানি না। কিন্তু আওয়ামী লীগকে রক্ষা ও ক্ষমতায় টিকিয়ে থাকার জন্য তিনি সর্বশক্তি দিয়ে কাজ করেছেন।’

বেনজীর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় র‌্যাবের মহাপরিচালক ছিলেন। সে সময় তিনি প্রকাশ্যে দেশের উন্নয়নের স্বার্থে আওয়ামী লীগকে ভোট দিতে বলেছিলেন বলে স্মরণ করিয়ে দেন মির্জা ফখরুল।

বিএনপির এই নেতা বলেন, বেনজীর র‌্যাব ও পুলিশ প্রধান থাকাকালে বিএনপি নেতাকর্মীদের দমন-পীড়ন, হত্যা ও গুম করার চেষ্টা করেছিলেন।

এছাড়াও বেনজীর র‌্যাবের মহাপরিচালক থাকাকালে বিএনপি নেতাকর্মীদের বানোয়াট ও ভুতুড়ে মামলায় জড়ানোর প্রচলন শুরু হয় বলেও অভিযোগ করেন তিনি।

ফখরুল বলেন, আজিজ আহমেদের দুই ভাই চিহ্নিত সন্ত্রাসী জেনেও অনেক কর্মকর্তাকে সরিয়ে তাকে সেনাপ্রধান হিসেবে নিয়োগ দিয়েছিল আওয়ামী লীগ সরকার।

পরে ২০১৮ সালে নির্বাচনি প্রতিবন্ধকতা কাটিয়ে উঠতে ক্ষমতাসীন দল আজিজকে ব্যবহার করেছিল বলে মন্তব্য করেন বিএনপির এই নেতা।

ফখরুল আরও অভিযোগ করেন, দেশে তিনটি প্রহসনের নির্বাচন করে আওয়ামী লীগ দেশের নির্বাচন ব্যবস্থাকেও ধ্বংস করেছে।

তিনি বলেন, জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে, যাতে জনগণ ভোট দিয়ে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচন করতে পারে।

ভারতের নির্বাচনের ফলাফল উল্লেখ করে ফখরুল বলেন, ক্ষমতাসীন বিজেপি নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়নি কারণ সেখানকার জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে।

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More