শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ঠাকুরগাঁওয়ে বাল্যবিয়ের অপরাধে ইউপি সদস্য বরখাস্ত

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

ঠাকুরগাঁওয়ে অষ্টম শ্রেণির এক ছাত্রীর সাথে পালিয়ে গিয়ে বিয়ে করেছেন তুলা রায় নামের ইউপি সদস্য। এই বাল্যবিবাহের দায়ে ইউপি সদস্য পদ থেকে তিনি বরখাস্ত হয়েছেন।

অভিযুক্ত তুলা রায় ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার বাঁচোর ইউনিয়নে ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য। পালিয়ে নিয়ে বাল্যবিয়ে করা জুই রাণী(১৪) উপজেলার রাতোর ইউনিয়নের গোবিনাথপুর গ্রামের সুঠিন চন্দ্র রায়ের মেয়ে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিবুল হাসান। স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন,২০০৯এর ৩৪() ঘ ধারা অনুযায়ী ওই ইউপি সদস্যকে তার পদ হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আরও পড়ুন: ইউএনওর নির্দেশে বাল্যবিয়ে বন্ধ করলো চেয়ারম্যান

স্থানীয় সূত্র জানায়, গত ডিসেম্বর মাসে ওই শিক্ষার্থীকে নানাভাবে ফুসলিয়ে তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন ইউপি সদস্য তুলা রায়। এর পর ওই ইউপি সদস্য গোপনে বিয়ে করেন। এছাড়াও ১৪ বছর আগে তুলা রায় প্রথম বিয়ে করেন। তার বাসায় স্ত্রী ও দুই স্কুল পড়ুয়া সন্তান রয়েছে।

তুলা রায়ের এলাকার বাসিন্দা সুভম সরকার বলেন, বাল্যবিয়ে প্রতিরোধে লড়াই করছে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিসহ সচেতন মহল। এখন বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের সাহসী স্কুলছাত্রীদের নিজের বাল্যবিয়ে নিজে রোধ করার উদাহরণ অহরহ। একজন ইউপি সদস্য যেখানে বাল্যবিয়ে ঠেকাবেন, সেখানে ইউপি সদস্য তুলা রায় নিজে অপরাধমূলক কাজ করেছেন।

রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রকিবুল হাসান বলেন, বিষয়টি লজ্জাজনক। স্থানীয় সরকার বিভাগ কর্তৃক ইউপি সদস্য তুলা রায়ের বিরুদ্ধে সাময়িক বরখাস্তের একটি একটি চিঠি পেয়েছি। ওই ইউপি সদস্যের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে

 

হিমেল/ আল / দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More