বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আরব আমিরাতকে হারিয়ে এশিয়া কাপের চ্যাম্পিয়ন বাংলাদেশ

দীপ্ত নিউজ ডেস্ক
2 minutes read

 

এশিয়া কাপের ফাইনালে আরব আমিরাতকে ১৯৫ রানের বড় ব্যবধানে হারালো বাংলাদেশ । টাইগারদের দেওয়া ২৮৩ রানের লক্ষ্যে খেলতে নেমে আরম আমিরাত অলআউট হয়েছে মাত্র ৮৭ রানে।

এর আগে আশিকুর রহমান শিবলীর সেঞ্চুরি এবং রিজওয়ান ও আরিফুলের হাফ সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮২ রান তোলে টাইগার ‍যুবারা।

রবিবার (১৭ ডিসেম্বর) টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৪ রানেই প্রথম উইকেট হারায়। কিন্তু শিবলি ও মো. রিজওয়ানের ব্যাটে দারুণভাবে ঘুরে দাঁড়ায় লাল সবুজের প্রতিনিধিরা। দুজনে মিলে গড়েন ১২৫ রানের বড় জুটি। রিজওয়ান ৭১ বলে ৬০ রান করে আউট হন ধ্রুব পারাশরের ওভারে।

শিবলিকে ৮৬ রানের জুটিতে সঙ্গ দেন আরিফুল ইসলাম। এই সময় সেঞ্চুরি তুলে নেন শিবলি। ১২৯ বলে তিন অংকের ঘরে পৌঁছান তিনি। আরিফুল আউট হন ঠিক ৫০ রান করে। এরপর আহরার আমিন ৫ ও শিহাব জেমস ৩ রান করেন। তাদের বিদায়ের পর দারুণ এক ক্যামিও ইনিংস খেলেন অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি। ১১ বলে ২ চার ও এক ছয়ে ২১ রান করেন তিনি।

শিবলি শেষ পর্যন্ত ১৪৯ বলে ১২৯ রান করেন। তার ইনিংসে আছে ১২টি চার ও একটি ছয়ের মার। চলতি এশিয়া কাপে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি।

বল হাতে বাংলাদেশের হয়ে বর্ষণ নিয়েছেন তিন উইকেট। দুই উইকেট নিয়ে জয়ের মিছিলে শামিল হয়েছেন আরেক পেসার ইকবাল হোসাইন ইমন। মারুফ নিয়েছেন দুই উইকেট।

 

আল/ দীপ্ত সংবাদ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More