বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বাংলাদেশ আইন সমিতির নেতৃত্বে শাহনেওয়াজ-মাহফুজ

দীপ্ত নিউজ ডেস্ক
22 minutes read

বাংলাদেশ আইন সমিতির ২০২৪ সালের কার্যকরী সংসদে অ্যাডভোকেট মঞ্জুর মোহাম্মদ শাহনেওয়াজ টিপু সভাপতি এবং পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাহফুজুর রহমান আলমামুন (পিপিএম) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ প্রাঙ্গণে সমিতির ৩৭তম বার্ষিক সম্মেলনে ৫১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।

এর আগে সকাল ১০টায় সম্মেলন উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। এতে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অ্যাডভোকেট মঞ্জুর মোহাম্মদ শাহনেওয়াজ টিপু।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি মির্জা হোসেইন হায়দার; হাইকোর্ট বিভাগের বিচারপতি নাইমা হায়দার; আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব গোলাম সারোয়ার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সীমা জামান।

অনুষ্ঠানে বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি, সরকারের সচিব, জেলা জজ, উচ্চপদস্থ ব্যক্তি ও আইনজীবীরা উপস্থিত ছিলেন।

৫১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটিতে সহসভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেননুর ন্নাহার ওসমানী, মো. মনির হোসেন, ওয়াহিদ উদ্দিন চৌধুরী হ্যাপী, সুপ্রিয়া দাস, মো. শাহিনুর ইসলাম ফারুক, মো, জাহাঙ্গীর আলী খান ও ইসরাত জাহান শান্তনা।

যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচতি হয়েছেন, মাহমুদুল হক রাজ ও মো. আরিফুজ্জামান (আরিফ)। সহসাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন, মমতাজ পারভীন মৌ ও মাকসুদ উল্লাহ। সাংগঠনিক সম্পাদক মো. মইনুল ইসলাম ও হাসিবুল হক লাবু। সহসাংগঠনিক সম্পাদক মো. হাফিজুর রহমান, অর্থ সম্পাদক ছৈয়দ মুহাম্মদ গিয়াস উদ্দিন মিনহাজ, সহঅর্থসম্পাদক নিশাত ফারজানা নিপা, দপ্তর সম্পাদক আলী হায়দার কামাল, সহদপ্তর সম্পাদক মোহাম্মদ ইলিয়াস (সোহান), এনরোলমেন্ট সম্পাদক রোকসানা আক্তার কবিতা, এনরোলমেন্ট সহসম্পাদক সাইফুল ইসলাম যুবায়ের। শিক্ষা, সাহিত্য ও গবেষণা সম্পাদক মো. জাহিদ আল মামুন, শিক্ষা, সাহিত্য ও গবেষণা সহসম্পাদক আরাফাতুল রাকিব। প্রচার ও জনসংযোগ সম্পাদক মোহাম্মদ ফুয়াদ হোসেন, প্রচার ও জনসংযোগ সহসম্পাদক সেজা। আইনগত সহায়তা ও সমাজ কল্যাণ সম্পাদক আজিজুর রহমান দুলু, আইনগত সহায়তা ও সমাজ কল্যাণ সহসম্পাদক মো. তোফায়েল আহমেদ আরিজ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. শাহেদ খান, ক্রীড়া ও সাংস্কৃতিক সহসম্পাদক মুহাম্মদ সালমান ফার্সী, আপ্যায়ন সম্পাদক মো. শেখ সুজন, আপ্যায়ন সহসম্পাদক মাহাদী হাসান ভূঁইয়া, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মো. ওমর হায়দার জুয়েল, গ্রন্থনা ও প্রকাশনা সহসম্পাদক মোস্তাফিজুর রহমান, পরিকল্পনা, উন্নয়ন ও কর্মসূচি বিষয়ক সম্পাদক সৈয়দ হোসাইন চৌধুরী, পরিকল্পনা, উন্নয়ন ও কর্মসূচি বিষয়ক সহসম্পাদক আল ফরহাদ বিন কাশেম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আতাউল্লাহ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সহসম্পাদক মঈনুদ্দীন কাদের, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এমদাদুল হক, আন্তর্জাতিক বিষয়ক সহসম্পাদক মো. রহিম মিয়া।

এছাড়া কমিটিতে সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ১১ জন। তারা হলেনআসাদুজ্জামান, মুহাম্মদ হাবিবুল্লাহ হাবিব, বাকির উদ্দিন ভূঁইয়া, ফাতেমা রওশন জাহান মম, মোহাম্মদ মাসুম মিয়া, শহিদুল ইসলাম, এইচ. এম. শফিকুল ইসলাম আশিক, মো. তারেক রহমান, মোহাম্মদ আলনাহিয়ান খান জয়, মো. সাদ্দাম হোসেন, ও শেখ ওয়ালি আসিফ (ইনান)

 

এসএ/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More