শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

১৯৯৬ এর পদ্ধতি অনুযায়ি নির্বাচনের দাবি বিএনপির

দীপ্ত নিউজ ডেস্ক
3 minutes read

 

সরকার রাষ্ট্রকে নির্যাতনের কারাখানায় পরিণত করেছে বলে মন্তব্য করলেন বিএনপির নেতারা। এই অবস্থা থেকে মুক্তি পেতে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই। এজন্য ১৯৯৬ সালে যে সংবিধানের যে পদ্ধতিতে নির্বাচন হয়, এবারও একই পদ্ধতিতে ভোটের দাবি জানিয়েছে দলটি।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিভিন্ন অনুষ্ঠানে এসব মন্তব্য করেন বিএনপির নেতারা।

ঢাকা সাংবাদিক ইউনিয়নডিইউজের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় যোগ দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মহাসচিব বলেন, দেশ বর্তমানে এক ঘোর অন্ধকারের মধ্য দিয়ে যাচ্ছে। জনগণকে সব ধরনের গণতান্ত্রিক ও মানবিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

পূর্ব ঘোষতি কর্মসূচি অনুযায়ি মঙ্গলবার টঙ্গীতে সমাবেশ করে বিএনপি। কলেজগেট এলাকায় মহানগর বিএনপি আয়োজিত কর্মসূচিতে যোগ দেন কেন্দ্রীয় নেতারা। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার রক্ষায় সকলকে এগিয়ে আসার আহবান জানান তারা।

ঢাকার কেরানীগঞ্জ উপজেলা দক্ষিণ শাখা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত আরেক সমাবেশে দলটির বক্তারা বলেন, অন্যায়ভাবে রাতের আধাঁরে আর কোন ভোট করতে দেয়া হবে না।

এক দফা দাবিতে আগামী বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) কিশোরগঞ্জের ভৈরব, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেটে রোডমার্চ করবে বিএনপি।

 

এসএ/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More