বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

চুরির অপবাদে যুবককে মারধর, ভিডিও ভাইরাল; ইউপি সদস্য আটক

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

কুমিল্লায় চুরির অপবাদ দিয়ে বাড়ি থেকে ডেকে নিয়ে আবদুল হান্নান নামে এক যুবককে (২৮) রশি দিয়ে গাছের সাথে ঝুলিয়ে মধ্যযোগীয় কায়দায় নির্যাতন করা হয়েছে।

শনিবার (২৭ আগস্ট) বিকেল থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। জেলার বগুড়া উপজেলার ভাউকসার ইউনিয়নের চৌত্তাপুকুরিয়া গ্রামে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ বিকেলে জহিরুল ইসলাম নামে ওই ইউপির এক সদস্যকে আটক করেছে। নির্যাতনের শিকার ওই যুবক একই এলাকার আবদুল জব্বারের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া থানার ওসি ফিরোজ হোসেন।

ভিডিওতে দেখা যায়, একটি চুরির ঘটনার বিচারের নামে আবদুল হান্নান নামের এক যুবককে দুই পা বেঁধে মাথা নিচের দিকে রেখে গাছের সাথে ঝুলিয়ে রাখা হয়েছে। রশি দিয়ে দুই পা বাধা ঝুলন্ত ওই যুবকের মাথার অংশ দোকানের সামনের একটি ড্রেনের উপর মাটির সাথে রয়েছে। তাকে প্রকাশ্যে জনসমক্ষে লাঠি দিয়ে প্রহার করছেন ইউপি মেম্বার জহিরুল ইসলাম। এ সময় তিনি বাঁচাও বাঁচাও বলে চিৎকার করলেও তাকে রক্ষায় কেউ এগিয়ে আসেনি।

স্থানীয়রা জানান, একটি দোকানে শুক্রবার রাতে চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় সন্দেহভাজনের তালিকায় রেখে বাড়ি থেকে ওই যুবককে ডেকে এনে অমানবিক নির্যাতন করেছেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আহমেদ জামাল মাসুদ জানান, ভিডিওটি ভাইরাল হওয়ার পর আমি নিজেই যুবকের বাড়িতে যাই, তবে তাকে পাইনি। একজন ইউপি সদস্য এমনটি করতে পারেন না। বিষয়টি আইনশৃংখলা বাহিনী দেখছে, তারা এ ব্যাপারে ব্যবস্থা নেবে।

সন্ধ্যায় বরুড়া থানার ওসি ফিরোজ হোসেন জানান, নির্যাতনের ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পর ওই ইউপি সদস্যকে আটক করা হয়েছে। নির্যাতিত আব্দুল হান্নানকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হবে এবং তার দেয়া অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বগুড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাবরিনা আফরিন মুস্তাফা জানান, নির্যাতনের ব্যাপারে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে। তবে নির্বাচিত একজন জনপ্রতিনিধির (ইউপি সদস্য) এমন কর্মকান্ডের বিষয়ে স্থানীয় সরকার বিভাগ থেকে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

শায়লা/দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More