শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ছাত্রদল সভাপতিকে ঘিরে আলোচনা, নতুন সভাপতি রাশেদ

দীপ্ত নিউজ ডেস্ক
5 minutes read

অসুস্থতার’ কারণে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে। তার জায়গায় সংগঠনটির জ্যেষ্ঠ সহসভাপতি রাশেদ ইকবাল খানকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি কাজী রওনক ইসলাম শ্রাবণের অসুস্থতার কারনে সিনিয়র সহসভাপতি রাশেদ ইকবাল খানকে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।

ছাত্রদলের নতুন সভাপতিকে নিয়েও নানা সমালোচনার ঝড় বইছে। অভিযোগ উঠেছে তার বয়স ও সাংগঠনিক দক্ষতা নিয়ে। অনেকেই অভিযোগ করেন দলীয় সংবিধান না মেনে করা হয়েছে ছাত্রদলের সভাপতি। তবে হঠাৎ করে শ্রাবণকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা।

এদিকে বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্র জানিয়েছে, গত ২৯ জুলাই ঢাকার চার প্রবেশমুখে বিএনপির অবস্থান কর্মসূচিতে দায়িত্বে অবহেলার কারণে কাজী রওনকুল ইসলামের বিরুদ্ধে এই সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়েছে। ওই দিন তাঁর ঢাকাময়মনসিংহ সড়কের উত্তরা এলাকায় থাকার কথা ছিল। অভিযোগ উঠেছে, তিনি সেখানে যাননি। বিকেলের দিকে তিনি খিলক্ষেত এলাকায় ঝটিকা মিছিল করেন।

ছাত্রদলের একাধিক সূত্র জানিয়েছে, কাজী রওনকুল ইসলাম সুস্থ আছেন। মঙ্গলবার সন্ধ্যার দিকেও তাঁকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এলাকায় দেখা গেছে।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই অভিযোগ তুলেছেন নতুন সভাপতি রাশেদ ইকবালকে নিয়ে। অনেকেই বলছেন,রাশেদ ইকবালের বয়স ৪৭বছর। তার ছেলে ও নাতি আছে। ছেলের বয়স আবার ২৭বছর আর নাতির বয়স ৭বছর।

এদিকে কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি রোকনুজ্জামান এমন অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন। তিনি জানান,রাশেদ ইকবাল এখনো বিবাহ করেনি। সুতরাং তার সন্তানের বিষয়টি ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রনোদিত। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সিদ্ধান্ত মোতাবেক নতুন সভাপতি করা হয়েছে। আমরা দলীয় সিদ্ধান্ত মেনেই কাজ করছি।

এদিকে কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল ফিরোজ দীপ্ত নিউজকে জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কথামতো এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমরা দলীয় সিদ্ধান্তকে সবসময় স্বাগত জানাই। আমাদের নেতা তারেক রহমানের সিদ্ধান্তই আমাদের জন্য চূড়ান্ত সিদ্ধান্ত।

এ বিষয়ে বক্তব্য জানার জন্য কাজী রওনকুল ইসলামের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তার ব্যবহৃত নম্বরটি বন্ধ পাওয়া যায়।

 

মোরশেদ আলম /দীপ্ত নিউজ

আরও পড়ুন

সম্পাদক: এস এম আকাশ

অনুসরণ করুন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বত্ব © ২০২৩ কাজী মিডিয়া লিমিটেড

Designed and Developed by Nusratech Pte Ltd.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More